গোমস্তাপুরে আখ খেত থেকে রিক্সাভ্যান চালকের মরদেহ উদ্ধার আটক ৩

চাঁপাইনবাবগঞ্জের গোমস্তাপুর উপজেলার পার্বতীপুর ইউনিয়নে শিহাব (১৫) নামের এক ভ্যানচালককে হত্যার পর রিক্সাভ্যান ছিনতাইয়ের ঘটনায় ৩ জনকে আটক করেছে পুলিশ। ছিনতাই ঘটনার ৪০ ঘন্টার মধ্যে পুলিশ আজ বুধবার মরদেহসহ রিক্সাভ্যান উদ্ধার করে।
চাঁপাইনবাবগঞ্জের অতিরিক্ত পুলিশ সুপার মাহবুব আলম খান বুধবার দুপুরে এক প্রেসব্রিফিং-এ জানান, গোমস্তাপুর উপজেলার দলখৈর গ্রামের সাদেকুল ইসলামের ছেলে শিহাব ৩১ আগস্ট রাত ৮ টার দিকে তার নতুন কেনা ব্যাটারিচালিত রিক্সাভ্যান নিয়ে বাড়ি থেকে বের হয়। পরে সে বাড়ি ফিরে না আসলে মঙ্গলবার ১ সেপ্টেম্বর পরিবারের পক্ষ থেকে থানায় জিডি করা হয়। এরপর পুলিশ তথ্যপ্রযুক্তি সহায়তায় রাতেই গোমস্তাপুরের ছোটদাদপুর গ্রামের আফজাল হেেিসনের ছেলে আব্দুল হাকিমকে ও শিবগঞ্জের কর্ণখালি গ্রামের আব্দুস সালেকের ছেলে সুজন আলীকে আটক করে। তাদের স্বীকারোক্তি অনুযায়ী বুধবার পুলিশ যাতাহার এলাকার একটি আখ খেত থেকে মরদেহ উদ্ধার ও গোমস্তাপুরের কাশিয়ারবাড়ির মোয়াজ্জেম হোসেন বাড়ি থেকে রিক্সাভ্যানটি উদ্ধার করে এবং মোয়াজ্জেমকে আটক করে।
অতিরিক্ত পুলিশ সুপার জানান,  শিহাবের কেনা ব্যাটারি চালিত নতুন রিক্সাভ্যান ছিনতাই করার জন্য পরিকল্পিতভাবে তাকে আখ খেতে নিয়ে গিয়ে গেঞ্জি দিয়ে শ্বাসরোধ করে হত্যা করে। আটক আব্দুল হাকিম হত্যাকান্ডে জড়িত থাকার কথা স্বীকার করায় ১৬৪ ধারায় জবানবন্দি রেকর্ডের জন্য আদালতে আবেদন করা হয়েছে। অন্য দু’ আসামীকে ৭ দিনের রিমান্ড চেয়ে আবেদন করা হয়েছে।
এদিকে, শিহাবের মরদেহ ময়না তদন্তের জন্য চাঁপাইনবাবগঞ্জ সদর হাসপাতাল মর্গে পাঠানো হয়েছে। এঘটনায় গোমস্তাপুর থানায় হত্যামামলা দায়ের হয়েছে।

চাঁপাইনবাবগঞ্জ নিউজ/ নিজস্ব প্রতিবেদক/ ০২-০৯-২০


,