চাঁপাইনবাবগঞ্জ সীমান্ত দিয়ে ভারত থেকে বাংলাদেশে ঢুকতেই ধরা পড়ল ৯ বাংলাদেশি

চাঁপাইনবাবগঞ্জ সদর উপজেলার বাখেরআলী সীমান্ত দিয়ে অবৈধভাবে ভারত থেকে বাংলাদেশ অনুপ্রবেশের সময় ৯ জনকে আটক করেছে বিজিবি। সোমবার রাতে তাদের আটক করে মঙ্গলবার চাঁপাইনবাবগঞ্জ সদর থানায় মামলা দিয়ে হস্তান্তর করা হয়েছে।
আটক হওয়ার হচ্ছে, রাজশাহীর গোদাগাড়ি উপজেলার ওয়াজ উদ্দীনের ছেলে রবিউল ইসলাম (২৯), রফিকুল ইসলামের ছেলে ইসমাইল হোসেন (৩০), মজিবুর রহমানের ছেছে সাহাবুর (২৫), চর আলাতুলি গ্রামের হাবিবুর রহমানের ছেলে হায়াতুল (৩০), মাটিকাটা গ্রামের আবুল কাশেমের ছেলে মিজানুর রহমান (২৪), আশেরদহ দিয়ার মানিকচরের হাবিবুর রহমানের ছেলে রবিউল ইসলাম (২৫), মহারাপুরের আইয়েম আলীর ছেলে এলিম (২০), আশেরদহ গুচ্ছ গ্রামের সাইদুর রহমানের ছেলে কামাল শেখ (২৫) ও চাঁপাইনবাবগঞ্জ সদর উপজেলার আলাতুলির আসাদ আলীর ছেলে উকিল হোসেন (৩২)।
চাঁপাইনবাবগঞ্জস্থ বিজিবি’র ৫৩ ব্যাটালিয়নের অধিনায়ক লে. কর্ণেল মোহাম্মদ সরুজ মিয়া জানান, চাঁপাইনবাবগঞ্জ সদর উপজেলার বাখরআলী সীমান্ত ঘাট দিয়ে ভারত থেকে মানুষ অবৈধভাবে অনুপ্রবেশ করবে এমন গোপন সংবাদের ভিত্তিতে রাতে ওই এলাকায় বিজিবি টহল শুরু করে। রাত সাড়ে ১০ টার দিকে সীমান্ত পিলার ২৩/৪ এস এর কাছ দিয়ে ৯ জন মানুষ ভারতে প্রবেশ করলে সীমান্ত থেকে ২ কিলোমিটার বাংলাদেশ অংশে তাদের আটক করা হয়।
আটক হওয়াদের বরাত দিয়ে তিনি জানান, তারা বিভিন্ন সময় দালালদের মাধ্যমে ভারতে গিয়েছিল আবার দালালদের মাধ্যমে তারা বাংলাদেশে ঢুকছিল।
এঘটনায় চাঁপাইনবাবগঞ্জ সদর থানায় তাদের সোপার্দ করা হয়েছে এবং অবৈধভাবে অনুপ্রবেশের দায়ে মামলা হয়েছে।

চাঁপাইনবাবগঞ্জ নিউজ/ নিজস্ব প্রতিবেদক/ ১৪-০৭-২০