চাঁপাইনবাবগঞ্জে প্রতিবাদ কর্মসুচি থেকে সিপিবি’র দু’ নেতাকে আটক করে দু’ ঘন্টা পর মুক্তি

চাঁপাইনবাবগঞ্জে বাংলাদেশের কমিউনিস্ট পার্টি (সিপিবি) এর ‘ধিক্কার দিবস’ কর্মসুচি থেকে দু’ কমিউনিস্ট পার্টি নেতাকে আটক করেছে পুলিশ। পরে প্রায় দু’ ঘন্টা থানায় আটকে রেখে তাদের মুক্তি দেয়া হয়।
রবিবার সকালে চাঁপাইনবাবগঞ্জ শহরের সরকারি কলেজ মোড়স্থ মুজিব চত্বরে দেশের রাষ্টায়ত্ত ২৫টি পাট কল বন্ধসহ স্বাস্থ্যখাতে দুর্নীতির প্রতিবাদে কেন্দ্রীয় কর্মসুচির অংশ হিসেবে প্রতিবাদ সভার আয়োজন করা হয়। সভাটি কিছুক্ষণ চলার পর চাঁপাইনবাবগঞ্জ সদর থানার পুলিশের একটি দল মুজিব চত্বরে গিয়ে ‘বিনা অনুমতিতে’ কর্মসুচির আয়োজন করায় চাঁপাইনবাবগঞ্জ জেলা সিপিবি’র সাবেক সভাপতি এ্যাড. সাইদুল ইসলাম ও জেলা কমিটির সদস্য কামাল উদ্দীনকে আটক করে থানায় নিয়ে যায়।
চাঁপাইনবাবগঞ্জ সদর থানার অফিসার ইনচার্জ (ওসি) জিয়াউর রহমান বলেন, ‘করোনা পরিস্থিতির মধ্যে ‘প্রশাসনিক অনুমোদন’ ছাড়াই অনুষ্ঠান আয়োজনের জন্য তাদের আটক করা হয়। আমাদের নলেজে আয়োজনের বিষয়টা একটু দিলেই কোন সমস্যা ছিলনা। পরে তাদের থানা থেকে ছেড়ে দেয়া হয়েছে’।
এব্যাপারে চাঁপাইনবাবগঞ্জ সিপিবি’র সাধারণ সম্পাদক এ্যাড. আবু হাসিব বলেন, ‘ আমাদের কর্মসুচিটি ছিল কেন্দ্র ঘোষিত। তাই অনুমোদন নেয়ার কিছুই নেয়। আমাদের কর্মসুচিটি শেষও হয়ে এসেছিল। শেষমুহুর্তে পুলিশ এসে ব্যানারটি ছিড়ে ফেলে এবং অন্যায়ভাবে নেতাদের আটক করে।

চাঁপাইনবাবগঞ্জ নিউজ/ নিজস্ব প্রতিবেদক/ ২৬-০৭-২০