মাস্ক ব্যবহার না করায় সদর ও শিবগঞ্জে আটক ১৩৪ ॥ ১০৭ জনকে জরিমানা

জেলাজুড়ে করোনা সংক্রমণ বৃদ্ধির মুখে মানুষের স্বাস্থ্য বিধি নিশ্চিত করতে অভিযানে নেমেছে প্রশাসন।  অভিযানের অংশ হিসেবে সোমাবার চাঁপাইনবাবগঞ্জ সদর উপজেলা ও শিবগঞ্জ উপজেলায় নির্বাহী ম্যাজিস্ট্রেট ও পুলিশ পৃথক পৃথক অভিযান চালিয়ে ১৩৪ জনকে আটক করে। আটকের পর তাদের মধ্যে ১০৭ জনকে অর্থদন্ড প্রদান ও বাকিদের সর্তক করে ছেড়ে দেয়া হয়েছে।
সুত্র জানিয়েছে, সকাল থেকে শিবগঞ্জ উপজেলার বিভিন্ন স্থানে প্রশাসন ও পুলিশ অভিযান চালিয়ে মাস্ক না পড়ে বিচরণ করার দায়ে ৬০ জনকে আটক করে। ওই সময় ভ্রাম্যমাণ আদালত প্রত্যেককে ১০০ টাকা করে অর্থদন্ড প্রদান করে।
এদিকে, চাঁপাইনবাবগঞ্জ সদর উপজেলার শান্তিরমোড়, বিশ্বরোড মোড়, নয়াগোলা মোড়, ফায়ার সার্ভিস মোড়সহ চাঁপাইনবাবগঞ্জ শহরের কয়েকটি এলাকায় নির্বাহী ম্যাজিস্ট্রেট ও পুলিশ পৃথক পৃথক অভিযান চালিয়ে মোট ৭৪ জনকে মাস্ক ব্যবহার না করার দায়ে আটক করে। পরে ভ্রাম্যমাণ আদালতে ৫৭ জনকে ১১ হাজার ২০০ টাকা অর্থদন্ড প্রদান করা হয়। বাকীদের সর্তক করে ছেড়ে দেয়া হয়।
পৃথক পৃথক এই অভিযানগুলোয় আটক হওয়াদের প্রশাসনের পক্ষ থেকে মাস্ক প্রদান করা হয়। অভিযানগুলোতে নেতৃত্ব দেন চাঁপাইনবাবগঞ্জ জেলা প্রশাসনের চারজন নির্বাহী ম্যাজিস্ট্রেট।

চাঁপাইনবাবগঞ্জ নিউজ/ নিজস্ব প্রতিবেদক/ ১৩-০৭-২০

,