৭১ বছর পার করলো ঐতিহ্যবাহী সংগঠন আওয়ামী লীগ ॥ জেলাজুড়ে নানান কর্মসুচি

দেশের প্রাচীন ও ঐতিহ্যবাহী সংগঠন বাংলাদেশ আওয়ামী লীগের ৭১ তম প্রতিষ্ঠা বার্ষিকী উপলক্ষে চাঁপাইনবাবগঞ্জে করোনার মাঝে বিভিন্ন কর্মসুচি পালিত হয়েছে।
সকালে চাঁপাইনবাবগঞ্জ শহরের পাঠানপাড়াস্থ দলীয় কার্যালয়ে দলীয় ও জাতীয় পতাকা উত্তোলন এবং দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়েছে।
চাঁপাইনবাবগঞ্জ জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক সাবেক সংসদ সদস্য আব্দুল ওদুদ, জেলা আওয়ামী লীগের সহ সভাপতি রুহুল আমীন জাতীয় পতাকা ও দলীয় পতাকা উত্তোলন করেন। এসময় উপস্থিত ছিলেন, চাঁপাইনবাবগঞ্জ সদর উপজেলা আওয়ামী লীগের সভাপতি আজিজুর রহমান, সাধারণ সম্পাদক এ্যাড. নজরুল ইসলাম, চাঁপাইনবাবগঞ্জ পৌর আওয়ামী লীগের সভাপতি অধ্যাপক শরিফুল আলম, সাধারণ সম্পাদক এ্যাড. মিজানুর রহমানসহ আওয়ামী লীগ ও তার অঙ্গ সহযোগী সংগঠনের নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।
পরে দলীয় কার্যালয়ে দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়।
এদিকে, জেলার ৫ উপজেলাতেও যথাযোগ্য মর্যাদায় প্রতিষ্ঠা বার্ষিকী পালিত হয়েছে। আমাদের প্রতিবেদকদের পাঠানো প্রতিবেদন।
নাচোল

চাঁপাইনবাবগঞ্জের নাচোলে বিভিন্ন আয়োজনের মধ্যে দিয়ে বাংলাদেশ আওয়ামীলীগের নাচোল উপজেলা শাখার ৭১তম প্রতিষ্ঠা বার্ষিকী পালিত হয়েছে। এ উপলক্ষে সকাল ১০টায় দলীয় কার্যালয়ে জাতীয় ও দলীয় পতাকা উত্তোলন, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মজিবর রহমান এর প্রতিকৃতিতে পুস্পমাল্য অর্পন, আলোচনা সভা ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়। উপজেলা আওয়ামীলীগের আয়োজনে এ কর্মসূচি পালন করা হয়।
এসময় উপস্থিত ছিলেন নাচোল উপজেলা আওয়ামী লীগের সভাপতি ইসরাইল হক, সাধারণ সম্পাদক ও উপজেলা পরিষদের চেয়ারম্যান আব্দুল কাদের, জেলা বিজ্ঞান ও প্রযুক্তি বিষয়ক সাবেক সম্পাদক নজরুল ইসলাম। পৌর মেয়র ও পৌর আওয়ামীলীগ সভাপতি আব্দুর রশিদ খান ঝালু, জেলা পরিষদের সদস্য ও উপজেলা আওয়ামীলীগের সাংগঠনিক সম্পাদক রয়েল বিশ্বাস, উপজেলা পরিষদের মহিলা ভাইস চেয়ারম্যান জান্নাতুন নাঈম মুন্নি, ভাইস চেয়ারম্যান রেজাউল করিম বাবু, কসবা উইনিয়ন আওয়ামীলীগের সভাপতি আব্দুস সাত্তার, নাচোল ইউনিয়ন আওয়ামীলীগের সভাপতি গোলাম মোস্তফা, নেজামপুর ইউনিয়ন আওয়ামীলীগের সভাপতি আহম্মেদ আনোয়ার আল শহীদ জুয়েল, উপজেলা আওয়ামী যুবলীগের সভাপতি হারুন অর রশিদ, সাধারণ সম্পাদক ও প্যানেল মেয়র ফারুক আহম্মেদ বাবু, উপজেলা ছাত্রলীগের সাবেক সভাপতি জাবির-উল ইসলামসহ আওয়ামী লীগের সহযোগী অঙ্গ সংগঠনের নেতৃবৃন্দ।
পরে সংক্ষিপ্ত আলোচনা শেষে প্রাণঘাতী করোনা ভাইরাসে আক্রান্ত হয়ে নিহত আ.লীগ নেতা কর্মীদের রুহের মাগফিরাত কামনা সহ দেশ ও জাতির মঙ্গল কামনায় দোয়া শেষ করেন। উপজেলার ৩টি শিক্ষা প্রতিষ্ঠানে ১টি করে আমলকি গাছের চারা রোপণ করা হয়।
গোমস্তাপুর
চাঁপাইনবাবগঞ্জের গোমস্তাপুরে আওয়ামী লীগের ৭১তম প্রতিষ্ঠাবার্ষিকী উদযাপন করা হয়েছে। এ উপলক্ষে মঙ্গলবার সকালে রহনপুর কলোনীমোড়স্থ দলীয় কার্যালয়ে জাতীয় ও দলীয় পতাকা উত্তোলন, বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে মাল্যদান ও দোয়া মাহফিলের আয়োজন করা হয়। গোমস্তাপুর উপজেলা ও রহনপুর পৌর আওয়ামী লীগের উদ্যোগে প্রতিষ্ঠা বার্ষিকীর অনুষ্ঠানে উপস্থিত ছিলেন জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি ও সাবেক সংসদ সদস্য জিয়াউর রহমান, গোমস্তাপুর উপজেলা আওয়ামী লীগের সভাপতি ও সাবেক সংসদ সদস্য গোলাম মোস্তফা বিশ্বাস, রহনপুর পৌর আওয়ামী লীগের সভাপতি আব্দুল আজিজ ও সাধারণ সম্পাদক গোলাম রাব্বানী বিশ্বাস, উপজেলা যুবলীগের সভাপতি রাশেদুল হক ও সাধারণ সম্পাদক সেরাজুল ইসলাম টাইগার,রহনপুর পৌরযুব লীগের সভাপতি মুনসুর রহমান, যুবলীগ নেতা মোমিন বিশ্বাসসহ আওয়ামীলীগের সহযোগী সংগঠনের নেতৃবৃন্দ।এ সময় প্রাণঘাতী করোনা ভাইরাসে আক্রান্ত হয়ে নিহত আলীগ নেতা ও সাবেক মন্ত্রী মোহাম্মদ নাসিম, সাবেক মেয়র বদর উদ্দিন আহমেদ কামরান, সাবেক ধর্ম প্রতিমন্ত্রী আলহাজ্ব অ্যাড. শেখ আব্দুল্লাহ এবং দেশ ও জাতির মঙ্গল কামনায় দোয়া করা হয়।
চাঁপাইনবাবগঞ্জ নিউজ/ নিজস্ব প্রতিবেদক/ ২৩-০৬-২০

, ,