ডিজিটাল বাংলাদেশ বিনির্মাণের অংশ হিসেবে চাঁপাইনবাবগঞ্জে ৫২ শিক্ষা প্রতিষ্ঠানে কাজ করছে ডিজিটাল ল্যাব

ডিজিটাল বাংলাদেশ বিনির্মাণ ও শিক্ষার গুণগত মানোন্নয়নে শেখ রাসেল ডিজিটাল ল্যাবের ভূমিকা ও করণীয় বিষয়ক এক সেমিনার সোমবার ২২ জুন চাঁপাইনবাবগঞ্জে অনুষ্ঠিত হয়েছে। সেমিনারে জানানো হয়, জেলায় ৫২ টি শিক্ষা প্রতিষ্ঠানে স্থাপিত হয়েছে শেখ রাসেল ডিজিটাল ল্যাব।
 চাঁপাইনবাবগঞ্জের জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে জেলা প্রশাসক এজেডএম নূরুল হকের সভাপতিত্বে অনুষ্ঠিত সেমিনারে উপস্থিত ছিলেন অতিরিক্ত জেলা প্রশাসক একেএম তাজকির-উজ-জামান, ভারপ্রাপ্ত জেলা শিক্ষা অফিসার সাইফুল মালেক, জেলা প্রাথমিক শিক্ষা অফিসার সাইফুল ইসলাম, সহকারী কমিশনার (আইসিটি), গ্রোগ্রামার, আইসিটি অধিদপ্তর, চাঁপাইনবাবগঞ্জ, জেলার সকল উপজেলার আইসিটি অধিদপ্তরের সহকারী গ্রোগ্রামার এবং শেখ রাসেল ডিজিটাল ল্যাব সংশ্লিষ্ট শিক্ষা প্রতিষ্ঠানের প্রধানরা।
সেমিনারে সারাদেশে শিক্ষা প্রতিষ্ঠানে কম্পিউটার ও ভাষা প্রশিক্ষণের উদ্দেশ্যে স্থাপিত শেখ রাসেল ডিজিটাল ল্যাবের পটভূমি, লক্ষ্য ও উদ্দেশ্য এবং বর্তমান অবস্থা সম্পর্কে তুলে ধরা হয়।
এতে জানানো হয়, সারাদেশে প্রাথমিক, মাধ্যমিক ও উচ্চমাধ্যমিক পর্যায়ে ৪ হাজার ১৭৫ টি শিক্ষা প্রতিষ্ঠানে শেখ রাসেল ডিজিটাল ল্যাব স্থাপন করা হয়। তারই অংশ হিসেবে চাঁপাইনবাবগঞ্জ জেলায় ৫২ টি শিক্ষা প্রতিষ্ঠানে শেখ রাসেল ডিজিটাল ল্যাব স্থাপন করা হয়েছে। এইসব ল্যাবে কম্পিউটার ও ভাষা প্রশিক্ষণ অব্যাহত আছে।
সেমিনারে অংশ নেয়া শিক্ষকরার অভিমত ব্যক্ত করেন, ল্যাবের কার্যক্রম সুষ্ঠুভাবে পরিচালনার জন্য নিরবিচ্ছিন্ন ইন্টারনেট, ইন্টারনেটের গতি বৃদ্ধি ও শিক্ষকদের উচ্চতর প্রশিক্ষণের প্রয়োজন।

চাঁপাইনবাবগঞ্জ নিউজ/ নিজস্ব প্রতিবেদক/ ২২-০৬-২০