Business




পরিবার আশ্রয় না দেয়ায় করোনা আক্রান্ত দম্পতি অবস্থান করেছে পরিত্যক্ত মুরগি খামারে

চাঁপাইনবাবগঞ্জের শিবগঞ্জ উপজেলায় করোনা আক্রান্ত এক দম্পতিকে নিজ পরিবার আশ্রয় না দেয়ায় গেল ১২ দিন ধরে অবস্থান করছেন শশুরবাড়ির একটি পরিত্যক্ত মুরগি খামারে।
শিবগঞ্জ উপজেলার বিনোদপুর ইউনিয়নের গোলাম আলীউল আজিম ইমন ও তার স্ত্রী শামিমা খাতুন গত ২১ মে তারিখে গাজিপুর থেকে চাঁপাইনবাবগঞ্জের শিবগঞ্জের বিনোদপুর ইউনিয়নের চাদশিকারী গ্রামে আসলে তাদের হোম কোয়ারেন্টাইনে থাকার পরমর্শ দেয় স্থানীয় স্বাস্থ্য বিভাগ। কিন্তু করোনা আতংকে ইমনের সৎ মা ও পরিবারের সদস্যরা তাকে বাড়িতে আশ্রয় দিতে অপরাগতা প্রকাশ করেন। তৈরী পোশাক শ্রমিক ইমন দম্পতি স্থানীয় ইউপি চেয়ারম্যানের কাছে সহযোগিতা চেয়ে না পেয়ে আশ্রয় নেয় পার্শ্ববর্তী ইউনিয়নে শ্যামপুরের বাবুপুর গ্রামের শশুর বাড়িতে। ইমনের শশুরবাড়িটি মাত্র দু’টি ঘর নিয়ে যৌথ পরিবারের বসবাস। এমন অবস্থায় তাদের থাকার ব্যবস্থা করা হয় শশুরবাড়ির পেছনের প্রায় ১ বছর আগের পরিত্যক্ত মুরগি খামারে। সেই থেকে সেখানে সংসার পেতেছেন ইমন দম্পতি।
আক্রান্ত ইমন আক্ষেপ করে বলেন, ‘ ইউপি চেয়ারম্যানের সহযোগিতা চেয়ে পাইনি আমরা। করোনাকালে মানসিক সহযোগিতাটা আমরা সেখান থেকে পেতে পারতাম। কিন্তু তা না পেয়ে আমাদের চলে আসতে হয় শশুরবাড়ি এলাকায়’।
গত ২৮ মে ইমন দম্পতির করোনা পজেটিভি রির্পোট আসার পর প্রশাসন তাদের প্রাতিষ্ঠানিক কোয়ারেন্টাইনে রাখার উদ্যোগ নিলেও ওই খামারে বিদ্যুৎ, পানিসহ অন্যান্য সুবিধা থাকায় তারা সেখানেই স্বাচ্ছন্দে অবস্থানের সিদ্ধান্ত নেয়।
ইমন দম্পতি জানান, মুরগি খামারেই তারা বেশ ভাল আছেন। স্বজনদের কাছাকাছি থাকতে পারছেন। এখানে পরিবারের বসবাস করার মত সব উপকরণই রয়েছে। বিভিন্ন ব্যক্তি ও প্রতিষ্ঠান নানানভাবে তাদের সহযোগিতা করছে।
তাদের দেহে করোনা ধরা পড়ায় তাদের চলাফেরায় নিয়ন্ত্রণ আনতে ও নিরাপত্তা দিতে বসানো হয়েছে গ্রাম পুলিশ। পাশাপাশি শিবগঞ্জের গুলনাহার কশিমুদ্দিন (জিকে) ফাউন্ডেশন নামের একটি বেসরকারি সংস্থা তাদের ফলমুল সরবরাহসহ আগামী ১ মাসের খাবারসহ যাবতীয় দায়িত্ব গ্রহণ করেছে।
ইমন দম্পতির দেহে করোনা ভাইরাস ধরা পড়লেও তাদের নেই কোন করোনা উপসর্গ।

চাঁপাইনবাবগঞ্জ নিউজ/ নিজস্ব প্রতিবেদক/ ০২-০৬-২০

, ,

Games

Powered by Blogger.

Tags

Categories

Advertisement

Main Ad

International

Auto News

Subscribe Us

Breaking News

Video Of Day

Video Example
Chapainawabganjnews

Popular Posts