Business




সোনামসজিদ স্থল বন্দর> করোনায় দু’ মাস ১০ দিন বন্ধ থাকর পর পণ্য আমদানি শুরু

করোনা পরিস্থিতির কারণে দুই মাস ১০ দিন বন্ধ থাকার পর বৃহস্পতিবার থেকে দেশের দ্বিতীয় বৃহত্তম স্থলবন্দর সোনামসজিদ স্থল বন্দর দিয়ে ভারত থেকে পণ্য আমদানী শুরু হয়েছে।
পানামা সোনামসজিদ পোর্ট লিংক লিমিটেডের উপ-ব্যবস্থাপক মাইনুল ইসলাম জানান, ভারতের মোহদিপুর স্থল বন্দরের আমদানি রপ্তানিকারকদের সঙ্গে আলোচনার পর বৃহস্পতিবার সকাল থেকে সোনামসজিদ স্থল বন্দরে পণ্য আমদানি শুরু হয়েছে। করোনা পরিস্থিতিতে প্রায় সোয়া দু’ মাস আমদানি রপ্তানি বন্ধ থাকার পর স্বাস্থ্য বিধি অনুসরণ করে বন্দরের কার্যক্রম চালু হয়েছে। দুপুর পর্যন্ত পেয়াজ, ভুট্টাসহ অন্যান্য আমদানি পণ্যের বেশ কিছু ট্রাক বন্দরে ঢুকেছে।
মাইনুল ইসলাম বলেন, ‘ প্রথম দিনে মোট ৫০টি আমদানি পন্যবাহি ট্রাক বন্দরে আসার কথা রয়েছে। পুরোদমে আমদানি কার্যক্রম চালু হতে আরো কিছুদিন সময় লাগবে’।
এদিকে, বন্দরে আমদানি রপ্তানি কার্যক্রম চালুর প্রাক্কালে বুধবার চাঁপাইনবাবগঞ্জের জেলা প্রশাসক এজেডএম নূরুল হক সোনামসজিদ স্থল বন্দরে আমাদানি রপ্তানিকারকসহ বন্দর সংশ্লিষ্টদের সঙ্গে বৈঠক করেন। এতে চাঁপাইনবাবগঞ্জের পুলিশ সুপার এএইচএম আব্দুর রাকিব, চাঁপাইনবাবগঞ্জের সিভিল সার্জন ডা. জাহিদ নজরুল চৌধুরীসহ অন্যান্য কর্মকর্তারা উপস্থিত ছিলেন। এতে, আমদানি রপ্তানি কার্যক্রম চলার সময় কঠোরভাবে স্বাস্থ্য বিধি মেনে চলার উপর গুরুত্বারোপ করা হয়।
বন্দর সূত্র জানিয়েছে, করোনার হাত থেকে রক্ষা পেতে বন্দরে আসা ভারতীয় ট্রাক চালক ও সহকারীদের শরীরের তাপমাত্রা মাপাসহ বন্দর শ্রমিকদের মাস্ক ব্যবহার, হাত ধোয়া এবং সামাজিক দূরত্ব বজায় রেখে আমদানি রপ্তানি কার্যক্রম করা হচ্ছে।
উল্লেখ্য, ২৫ মার্চ সোনামসজিদ স্থলবন্দর দিয়ে পণ্য আমদানী-রপ্তানী বন্ধ হয়ে যায়। পরবর্তীতে এপ্রিল মাসে একবার বন্দর দিয়ে পণ্য আমদানি রপ্তারি চেষ্টা করা হলেও সুরক্ষাব্যবস্থার ঘাটতির কারণে শেষ পর্যন্ত সম্ভব হয়নি।

চাঁপাইনবাবগঞ্জ নিউজ/ নিজস্ব প্রতিবেদক/ ০৪-০৬-২০

Games

Powered by Blogger.

Tags

Categories

Advertisement

Main Ad

International

Auto News

Subscribe Us

Breaking News

Video Of Day

Video Example
Chapainawabganjnews

Popular Posts