এক হাজার কেজি আম নিয়ে চাঁপাইনবাবগঞ্জ থেকে ছেড়ে গেছে ‘ম্যাংগো স্পেশাল ট্রেন’

এক হাজার কেজি আম নিয়ে চাঁপাইনবাবগঞ্জ থেকে ছেড়ে গেছে ‘ম্যাংগো স্পেশাল ট্রেন’। শুক্রবার বিকাল চারটায় নির্ধারিত সময়েই স্টেশন থেকে ছেড়ে যায় ট্রেনটি।
করোনা পরিস্থিতিতে চাঁপাইনবাবগঞ্জ ও রাজশাহী অঞ্চলের আম পরিবহনের জন্য বিশেষ এই ট্রেনটি চালুর ঘোষণা দেয় সরকার। দ্রুত সময়ের মধ্যেই সব প্রস্তুতি সম্পন্ন করে আজ যাত্রা শুরু করে ট্রেনটি। চাঁপাইনবাবগঞ্জ স্টেশনের ট্রেনটির আনুষ্ঠানিক উদ্বোধন করেন সংরক্ষিত নারী আসনের সংসদ সদস্য ফেরদৌসী ইসলাম জেসি, সাবেক সংসদ সদস্য ও জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আব্দুল ওদুদ, জেলা প্রশাসক এ জেড এম নূরুল হক, বণিক সমিতির সভাপতি এরফান আলী, গ্রামীন ট্রাভেলসের চেয়ারম্যান মোখলেসুর রহমান, আওয়ামীলীগ নেতা এ্যাড. নজরুল ইসলাম, জেলা যুবলীগের সাবেক সাধারন সম্পাদক শহীদুল হুদা অলক, শিবগঞ্জ উপজেলা পরিষদের চেয়ারম্যান নজরুল ইসলাম জেলা ছাত্রলীগের সভাপতি আরিফুর রেজা ইমন ও সাধারণ সম্পাদক সাইফ জামান আনন্দসহ রেলওয়ের উর্ধতন কর্মকর্তারা।
চাঁপাইনবাবগঞ্জ স্টেশন মাষ্টার মনিরুজ্জামান মনির জানান, উদ্বোধনী দিনে এক হাজর কেজি আম বুকিং করা হয়েছে। আম ব্যবসায়ীদের কথা বিবেচনা করে বিশেষ এই ট্রেনের ভাড়া নির্ধরণ করা হয়েছে একেবারেই সর্বনিম্ন। এই ট্রেনে চাঁপাইনাবগঞ্জ থেকে এককেজি আম পরিবহনের জন্য গুনতে হবে মাত্র ১ টাকা ৩১ পয়সা।
চাঁপাইনবাবগঞ্জ থেকে ছেড়ে যাওয়া ট্রেনটি রাজশাহীতে পৌছাবে ৫ টা ২০ মিনিটে। সেখান থেকে পণ্য তুলে ঢাকার উদ্দেশ্যে রওনা হয়ে কমলাপুর স্টেশনে পৌছাবে রাত ১ টায়। 

চাঁপাইনবাবগঞ্জ নিউজ/ নিজস্ব প্রতিবেদক/ ০৫-০৬-২০