১৬ আক্রান্তে নেমে আসা চাঁপাইনবাবগঞ্জে নতুন করে ২০ জনের দেহে ধরা পড়ছে করোনা ভাইরাস

গেল ক’দিন চাঁপাইনবাবগঞ্জের কারো দেহে করোনা ভাইরাস সনাক্তের প্রতিবেদন না আসলেও মঙ্গলবার নাচোল উপজেলার এক যুবক করোনা আক্রান্ত হন। ওই দিন (৯ জুন) চাঁপাইনবাবগঞ্জের মোট করোনা আক্রান্তের সংখ্যা ১ জন বেড়ে দাঁড়ায় ৫৮ জনে। একই দিন জেলায় মোট সুস্থ্য হওয়ার ইতিবাচক খবর আসে। সুস্থ্য হন মোট ৪২ জন। আর আক্রান্তের সংখ্যা নেমে চলে আসে মাত্র ১৬ জনে। মঙ্গলবারের স্বস্তিকর এই চিত্রের মাত্র ১ দিনের মাথায় বুধবার (১০ জুন) আবার পাল্টে গেল চিত্র। একদিনেই চাঁপাইনবাবগঞ্জের ৫ উপজেলায় ২০ জনের দেহে করোনা ভাইরাস ধরা পড়েছে।
চাঁপাইনবাবগঞ্জের সিভিল সার্জন ডা. জাহিদ নজরুল চৌধুরী চাঁপাইনবাবগঞ্জ নিউজ ডটকমকে জানান, বুধবার বিকেলে ঢাকার সাভারের প্রাণী সম্পদ গবেষণা কেন্দ্রের পিসিআর ল্যাব থেকে চাঁপাইনবাবগঞ্জের মোট ২০৩ জনের প্রতিবেদন আসে। এরমধ্যে ২০ জনের দেহে করোনা ভাইরাস ‘পজেটিভ’ প্রতিবেদন আসে। তিনি জানান, প্রতিবেদন আসা ২০৩ জনের করোনা পরীক্ষার জন্য নমুনা গত ৭ জুন, ২০২০ তারিখ পাঠানো হয়েছিল। মাত্র ৩ দিনের মাথায় প্রাণী সম্পদ গবেষণা কেন্দ্রের ল্যাব থেকে সব কটিরই প্রতিবেদন এসেছে।
তিনি জানান, আক্রান্ত ২০ জনের মধ্যে ৫ জনই রয়েছেন স্বাস্থ্য কর্মী। এ পর্যায়ে করোনা থাবা বেশি পড়েছে গোমস্তাপুর ও ভোলাহাট উপজেলায়। সদরে রয়েছে মাত্র ১ জন।
আক্রান্ত ২০ জনের মধ্যে রয়েছে, গোমস্তাপুর উপজেলায় নমুনা সংগ্রহকারী ৪ স্বাস্থ্য কর্মীসহ ৯ জন, ভোলাহাট উপজেলায় ৬ জন, শিবগঞ্জে ১ স্বাস্থ্যকর্মীসহ ৩ জন, নাচোল ও সদরে ১ জন করে।
এদিকে সিভিল সার্জন জানান, উপজেলা ভিত্তিক আসা প্রতিবেদনে আক্রান্তরা কোন কোন এলাকার তা নির্ধারণে কাজ চলছে। তিনি জানান, নমুনা সংগ্রহের সময় থেকেই ২০৩ জনই হোম কোয়ারেন্টাইনে ছিলেন।
এর আগে মঙ্গলবাব চাঁপাইনবাবগঞ্জের নাচোল উপজেলার এক স্বাস্থ্য কর্মীর ছেলের দেহে করোনা ভাইরাস ধরা পড়ে। মঙ্গলবারের ১ জন এবং বুধবারের ২০ জন মিলিয়ে এ পর্যন্ত চাঁপাইনবাবগঞ্জের মোট ৭৮ জনের দেহে করোনা ভাইরাস সনাক্ত হয়। এর মধ্যে রয়েছে, সদরের ২৫, শিবগঞ্জের ১৪, গোমস্তাপুরের ১৭, নাচোলের ১২ জন এবং ভোলাহাট উপজেলার ১০ জন। এ পর্যন্ত সুস্থ্য হয়েছেন, ৪২ জন। এই ৪২ জনের মধ্যে সদরের ২৪, শিবগঞ্জের ২, গোমস্তাপুরে ৫, নাচোলের ৭ এবং ভোলাহাট উপজেলার ৪ জন রয়েছেন।
বর্তমানের করোনা আক্রান্ত রোগী রয়েছে চাঁপাইনবাবগঞ্জ সদরে মাত্র ১ জন, শিবগঞ্জের ১২ জন, গোমস্তাপুরে ১২ জন, নাচোলে ৫ জন ও ভোলাহাটে ৬ জন।

চাঁপাইনবাববগঞ্জ নিউজ/ নিজস্ব প্রতিবেদক/ ১০-০৬-২০

,