প্রকাশ্য নিলামে ইজারা দেয়া হলো মহারাজপুর আম বাজার

চাঁপাইনবাবগঞ্জ সদর উপজেলার মহারাজপুর ইউনিয়নে নির্মাণ করা আধুনিক আম বাজার (ম্যাংগো মার্কেট) চলতি বছরের জন্য প্রকাশ্য নিলামের মাধ্যমে ইজারা দেয়া হয়েছে। আম বাজারের উপর ও নিচতলা সর্বমোট দুই লক্ষ টাকায় ইজারা দেয়া হয়েছে।
চাঁপাইনবাবগঞ্জ সদর উপজেলা প্রশাসনের উদ্যোগে সোমবার সকালে মহারাজপুর ফিল্টের হাটে প্রকাশ্য নিলাম ডাকের আয়োজন করা হয়। এতে সবোর্চ্চ ডাকদাতা মহারাজপুর ইউনিয়ন যুবলীগের সভাপতি আরিফ হাসান। শতাধিক লোকের উপস্থিতিতে ১০ জন নিলামে অংশগ্রহণ করেন। নিলামে সবোর্চ্চ ১ লক্ষ ৬৬ হাজার টাকা ডাক দেন আরিফ হাসান। সরকারি ভ্যাট, ট্যাক্স মিলে ইজারার মোট ২ লক্ষ টাকা ধরা হয়।
নিলাম কার্যক্রমে উপস্থিত ছিলেন, সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা আলমগীর হোসেন, মহারাজপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান এজাবুল হক বুলি, ইউপি সদস্যবৃন্দ ও স্থানীয় গণ্যমান্য ব্যক্তিবর্গ।
প্রসঙ্গত, ২০১৭ সালের ৪ মার্চ, সদর উপজেলার মহারাজপুর ইউনিয়নের মহারাজপুর ফিল্টের হাটে দেশের সর্বাধুনিক আম বাজার স্থাপনের জন্য আম চা্ষ,ি ব্যবসায়ি, আম গবেষক, কৃষি বিশেষজ্ঞসহ সর্বস্তরের মানুষের মতামত সংগ্রহ করার জন্য মতবিনিময় অনুষ্ঠতি হয়।
মহারাজপুর হাটে অনুষ্ঠিত মতবিনিময় সভায় স্থানীয়দের দাবির প্রেক্ষিতে ২০১৮ সালের ৫ জানুয়ারি মার্কেটটির ভবন নির্মাণ কাজের ভিত্তি প্রস্তর স্থাপন করেন সাবেক সংসদ সদস্য আব্দুল ওদুদ।

চাঁপাইনবাবগঞ্জ নিউজ/ নিজস্ব প্রতিবেদক/ ০২-০৬-২০