পুরাতন বাজার ও বটতলা হাটে নির্বাহী ম্যাজিস্ট্রেটের অভিযান ॥ ৪৫ হাজার টাকা জরিমানা

করোনা পরিস্থিতিতে সামাজিক দূরত্ব নিশ্চিত করতে সরকারি নির্দেশনা অমান্য করে বাজারে কেনা বেচা করায় চাঁপাইনবাবগঞ্জ পৌর এলাকার পুরাতন বাজার ও বটতলা হাটে নির্বাহী ম্যাজিস্ট্রেটদের নেতৃত্বে রবিবার অভিযান পরিচালিত হয়েছে। অভিযানে এই দুই স্থান থেকে ৪৫ হাজার ৭০০ টাকা জরিমানা করা হয়।
ভ্রাম্যমাণ আদালত সূত্র জানিয়েছে চাঁপাইনবাবগঞ্জে সরকারি নির্দেশনা অমান্য করায় নির্বাহী ম্যাজিস্ট্রেট সাইফুল ইসলামের নেতৃত্বে পরিচালিত মোবাইল কোর্টে ২২ হাজার ২শ টাকা এবং নির্বাহী ম্যাজিস্ট্রেট আশরাফুল ইসলামের মোবাইল কোর্টে ২৩ হাজার ৫শ টাকা জরিমানা করা হয়েছে। রবিবার জেলা শহরের পুরাতন বাজার ও বটতলা হাটে এই কোর্ট পরিচালনা করা হয়।
ওই সূত্র জানায়, সরকারি নির্দেশনা অমান্য করে কাপড়ের দোকান খোলা রাখায় ১টিকে ৫ হাজার টাকা, ১ টিকে ৪ হাজার টাকা ও ১টিকে ১০ হাজার টাকা জরিমানা করা হয়। এ ছাড়া যেখানে সেখানে পার্কিং সড়ক পরিবহন আইনে ৪টিতে ৫শ টাকা করে জরিমানা করা হয়। এদিকে, অভিযানে মাস্ক ব্যবহার না করা ও সরকারি নির্দেশনা অমান্য করে যেখানে সেখানে আড্ডা দেওয়ায় আরো ২জনকে ৫শ টাকা করে ও একজনকে ২শ টাকা জরিমানা করা হয়েছে।
অপর দিকে মোহাম্মাদ আশরাফুল হকের মোবাইল কোর্টে দন্ডবিধি ২৬৯ ধারায় ৪ জনকে ৫ হাজার টাকা করে, জনকে ১ হাজার টাকা, ১ জনকে ৫শ টাকা, সড়ক পরিবহন আইনে ৪ জনকে ৫শ টাকা করে জরিমানা করা হয়।

চাঁপাইনবাবগঞ্জ নিউজ/ নিজস্ব প্রতিবেদক/ ০৩-০৫-২০

,