Business




সোমবার উদযাপিত হবে ঈদুল ফিতর ॥ করোনার কারণে ঈদের জামাত অনুষ্ঠিত হবে মসজিদে মসজিদে

শনিবার দেশের কোথাও পবিত্র শাওয়াল মাসের চাঁদ দেখা যায়নি। ফলে সোমবার উদযাপিত হবে ঈদুল ফিতর। খুশির এই ঈদ এবার করোনা পরিস্থিতির কারণে দেশজুড়ে উদযাপিত হবে ভিন্ন আবহে। সরকারি নির্দেশনা অনুযায়ী সারাদেশের মতো চাঁপাইনবাবগঞ্জেও মসজিদে মসজিদে ঈদের নামাজ আদায় করবেন ধর্মপ্রাণ মুসুল্লিরা। জেলার ২ হাজার ৪৯১টি মসজিদে একাধিক জামায়াতের মাধ্যমে তারা আদায় করবেন দুল ফিতরের নামাজ।
এর মধ্যে জেলার সদর উপজেলায় ৭২৩, শিবগঞ্জ উপজেলায় ৭১৪, গোমস্তাপুর উপজেলায় ৪৬৯, নাচোল উপজেলায় ৩৭৬ডটি এবং ভোলাহাট উপজেলায় ২০৯টি জামে মসজিদ ও ওয়াক্তিয়া মসজিদকে ঈদের নামাজ আদায়ের জন্য নির্ধারণ করা হয়েছে।
চাঁপাইনবাবগঞ্জ জেলা ইসলামিক ফাউন্ডেশনের উপ-পরিচালক আবুল কালাম বলেন- আগামী সোমবার  কোর্ট জামে মসজিদে ৩টি জামায়াত অনুষ্ঠিত হবে। প্রথম জামায়াত হবে সকাল সাড়ে ৭টায়, দ্বিতীয়টি সকাল সাড়ে ৮ টায় এবং তৃতীয়টি হবে সকাল সাড়ে ৯টায়।
এছাড়া ফকিরপাড়া জামে মসজিদেও ৩টি জামায়াত অনুষ্ঠিত হবে। যথাক্রমে সকাল সাড়ে ৭টা, সকাল সোয়া ৮টা ও সকাল ৯ টায় মসুল্লিরা আদায় করবেন ঈদের নামাজ।
অপর দিকে টাউন জামে মসজিদে প্রথম জামায়াত হবে সকাল সাড়ে ৭টায়, দ্বিতীয়টি সকাল সাড়ে ৮ টায় এবং তৃতীয়টি হবে সকাল সাড়ে ৯টায়।
উপ-পরিচালক আরো জানান, ঈদের নামাজ আদায় করার জন্য ১৩টি নির্দেশনা জারি করা হয়েছে। এরমধ্যে উল্লেখযোগ্য হচ্ছে মসজিদে কার্পেট বিছানো যাবে না, নামাজের পূর্বে জাবাণুনাশক স্প্রে মসজিদগুলো বালো করে পরিষ্কার করতে হবে, মুুসুল্লিরা জায়নামাজ নিয়ে মসজিদে যাবেন, করোনাভাইরাস সমক্রমণ প্রতিরোধে ওজুর স্থানে মুসুল্লিদের জন্য সাবান বা হ্যান্ড স্যানিটাইজার রাখতে হবে। মুসুল্লিদের মাস্ক পরে আসতে হবে, নামাজের জন্য কাতারে দাঁড়ানোর সময় শারীরিক দূরত্ব বজায় রাখতে হবে। এছাড়া করোনাভাইরাস থেকে রক্ষা পেতে ঈদের নামাজ শেষে মহান আল্লাহপাকের দরবারে দোয়া করার জন্য খতিব ও ইমামগণকে অনুরোধ জানানো হয়েছে।



চাঁপাইনবাবগঞ্জ নিউজ/ নিজস্ব প্রতিবেদক/ ২৫-০৫-২০

Games

Powered by Blogger.

Tags

Categories

Advertisement

Main Ad

International

Auto News

Subscribe Us

Breaking News

Video Of Day

Video Example
Chapainawabganjnews

Popular Posts