রেডক্রিসেন্ট কর্মকর্তা সেজে শিবগঞ্জে ত্রাণের নামে টাকা হাতিয়ে নেয়া প্রতারক আটক

করোনা পরিস্থিতিতে হতদরিদ্র মানুষদের ত্রাণ দেয়ার কথা বলে চাঁপাইনবাবগঞ্জের শিবগঞ্জ ও ভোলাহাট উপজেলা থেকে বিকাশের মাধ্যমে টাকা হাতিয়ে নেয়ার অভিযোগে একজনকে আটক করেছে পুলিশ। আটক ব্যক্তির নাম ইফতেখার হোসেন সাহরুখ। সে কক্সবাজারের সোসাইটিপাড়া গ্রামের মোবারক হোসেনের ছেলে। চাঁপাইনবাবগঞ্জ ও কুমিল্লা গোয়েন্দা পুলিশ যৌথভাবে কক্সবাজারের চকরিয়া এলাকা থেকে বুধবার তাকে আটক করে।
বৃহস্পতিবার দুপুরে চাঁপাইনবাবগঞ্জের অতিরিক্ত পুলিশ সুপার মাহবুব আলম খান জানান, আটক সাহরুখ ও তার খালাতো ভাই মিজানুর রহমানসহ একটি সংঘবদ্ধ চক্র করোনা পরিস্থিতিতে কর্মহীন অসহায় মানুষকে রেডক্রিসেন্টের পক্ষ থেকে ত্রাণ সামগ্রী ও অর্থ সহায়তা দেয়া হবে বলে চাঁপাইনবাবগঞ্জের বিভিন্ন উপজেলার চেয়ারম্যান এবং আওয়ামী লীগ নেতাদের তালিকা করতে বলেন। জনপ্রতি ৭ হাজার টাকা সমপরিমাণ ত্রাণ সামগ্রী প্রদান করা হবে বলে উল্লেখ করে প্রতারণার মাধ্যমে শিবগঞ্জের ৭০টি পরিবারের কাছ থেকে নিবন্ধন ফি বাবদ ৭০০ টাকা করে বিকাশের মাধ্যমে আদায় করে নেয়। পরে প্রতারণার বিষয়টি জানাজানি হলে ভুক্তভোগী একজন পুলিশের আশ্রয় নেয়। সে প্রেক্ষিতে পুলিশ তথ্য প্রযুক্তির সহায়তার সাহরুখকে কক্সবাজারের চকরিয়ার দুর্গম এলাকা থেকে আটক করা হয়।
প্রতারক চক্র ২/৩ বছর ধরে বিভিন্ন উপজেলা পরিষদের কর্মকর্তাদের সেল নম্বর সংগ্রহ করে নিজেদের বিভিন্ন সংস্থার কর্মকর্তা পরিচয় দিয়ে প্রতারণ করে আসছিল।
এঘটনায় শিবগঞ্জ থানায় একটি মামলা দায়ের হয়েছে।
উল্লেখ্য, সম্প্রতি চাঁপাইনবাবগঞ্জের শিবগঞ্জ উপজেলা পরিষদের চেয়ারম্যান সৈয়দ নজরুল ইসলামকে প্রতারক চক্র ফোন করে ত্রাণ দেয়ার জন্য উপজেলার প্রতিটি ইউনিয়নের তালিকা তৈরীর কথা বলে। প্রতারকদের ওই ফোনে বিভ্রান্ত হয়ে উপজেলা চেয়ারম্যান শিবগঞ্জ উপজেলা যুবলীগের সাধারণ সম্পাদক তসিকুল ইসলাম টিসুকে দায়িত্ব দেন। পরে বিভিন্ন এলাকার দুস্থদের তালিকা করে তাদের দেয়া হলে প্রতারক চক্র কৌশলে বিকাশের মাধ্যমে প্রচুর টাকা হাতিয়ে নেয়।
এদিকে, একই প্রতারক চক্র ভোলাহাট উপজেলা আওয়ামী লীগের সভাপতি ডা. আশরাফুল ইসলামের কাছ থেকেও প্রতারণা করে টাকা হাতিয়ে নেয় বলে পুলিশ জানিয়েছে।

চাঁপাইনবাবগঞ্জ নিউজ/ নিজস্ব প্রতিবেদক/ ০৭-০৫-২০

, ,