করোনা রোগীদের মনোবল সবল রাখতে পৌছে গেল ‘ঈদখাদ্যের’ বিশেষ ডালা

বিশ্বমহামারি হিসেবে দেখা দেয়া করোনা ভাইরাসে আক্রান্ত চাঁপাইনবাবগঞ্জের মানুষদের মনোবল সবল রাখতে কাজ করে যাওয়া সরকারের উদ্যোগের অংশ হিসেবে করোনা রোগীর পরিবারকে দেয়া হয়েছে ঈদ উপহার।
২০ এপ্রিল চাঁপাইনবাবগঞ্জ পৌরসভার চরমোহনপুরে প্রথম একজন, ২১ এপ্রিল চাঁপাইনবাবগঞ্জ সদর উপজেলার মহারাজপুর ইউনিয়নের করিরাজপাড়ায় দ্বিতীয়জন। এইভাবে জেলাজুড়ে বিস্তার পেতে থাকা (ঈদের দিন পর্যন্ত) করোনার থাবায় আক্রান্ত ৪৬ জনের মানবিক সহায়তা নিয়ে কাজ করেছে প্রশাসন ও স্বাস্থ্য বিভাগ।
জেলা প্রশাসনের সূত্র জানায়, স্বাস্থ্যসেবার পাশাপাশি দফায় দফায় করোনা রোগীদের রঙ্গিন ফল, খাদ্য ও নগদ অর্থ সহায়তাসহ ইফতার সামগ্রী প্রদান করা হয়।
করোনাকালের নিরানন্দ এবারের ঈদে করোনা রোগীদের পরিবারের মাঝে কিছুটা হলেও ঈদ আনন্দ ছড়িয়ে দিতে সর্বশেষ করোনা রোগীর পরিবারগুলোকে দেয়া হয়েছে ঈদ উপহার।
‘ঈদখাদ্য’ দিয়ে সাজানো বিশেষ ডালায় করে চাঁপাইনবাবগঞ্জ সদর উপজেলার ২২ জন করোনা রোগীর পরিবারকে প্রদান করা হয়েছে।
চাঁপাইনবাবগঞ্জ সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা আলমগীর হোসেন ঈদের দিন সকাল সাড়ে ১০ টা থেকে বিকেল ৩ টা পর্যন্ত ২২ পরিবারের কাছে পৌছে দেন ঈদখাদ্যের ডালা। চাঁপাইনবাবগঞ্জ পৌরসভা, মহারাজপুর, গোবরাতলা, ঝিলিম, বারঘরিয়া ইউয়িনে অবস্থান করছেন এই করোনা রোগীরা।
চাঁপাইনবাবগঞ্জের অন্যান্য উপজেলা শিবগঞ্জ, গোমস্তাপুর, নাচোল ও ভোলাহাট উপজেলাতেও অনুরূপ কর্মসুচি বাস্তবায়ন করা হয়েছে।
ঈদ উপহারের ডালায় ছিল, পোলাও এর চাল, চিনি, দুই প্রকারের সেমাই, গুড়া দুধ, সুজি ও বিস্কুট।
চাঁপাইনবাবগঞ্জ সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা আলমগীর হোসেন বলেন, ‘ ঈদের দিন করোনা রোগীদের জন্য ভিন্ন কিছু করতে চাঁপাইনবাবগঞ্জের সম্মানিত জেলা প্রশাসক এজেডএম নূরুল হকের নির্দেশনা অনুযায়ী এই ঈদখাদ্যের ডালা সাজানো হয়েছে। শুরু থেকেই প্রশাসন করোনা রোগীদের মনোবল চাঙ্গা রাখতে প্রশাসন কাজ করছে। এরই অংশ হিসেবে চাঁপাইনবাবগঞ্জ সদর উপজেলা করোনা ভাইরাস প্রতিরোধ কমিটির পক্ষ থেকে এই শুভেচ্ছা উপহার প্রদান’।
চাঁপাইনবাবগঞ্জ সদর উপজেলার করোনা রোগীরা এখন পর্যন্ত শারীরিকভাবে ভাল আছেন উল্লেখ করে তিনি জানান, জেলার অন্যান্য উপজেলাতেও একই উপহার প্রদান করা হয়েছে।

চাঁপাইনবাবগঞ্জ নিউজ/ নিজস্ব প্রতিবেদক/ ২৬-০৫-২০