Business




একদিনেই চাঁপাইনবাবগঞ্জ সদরে করোনার ব্যাপক থাবা ॥ জেলায় নতুন আক্রান্ত শিশুসহ ২০ জন

প্রাণঘাতি ভাইরাস করোনা এবার ব্যাপক হারে থাবা বসিয়েছে চাঁপাইনবাবগঞ্জ সদর উপজেলায়। একদিনে চাঁপাইনবাবগঞ্জে নতুন করে আরো ২০ জনের মধ্যে সদর উপজেলারই ১৯ জন। এরআগে সদর উপজেলায় করোনায় আক্রান্ত হয়েছিলেন ৭ জন।
চাঁপাইনবাবগঞ্জের সিভিল সার্জন ডা. জাহিদ নজরুল চৌধুরী চাঁপাইনবাবগঞ্জ নিউজ ডটকমকে জানান, করোনা পরীক্ষার জন্য ঢাকায় পাঠানো নমুনার মধ্যে সোমবার দুপুরে ইমেল বার্তায় ১৭৮ জনের প্রতিবেদন এসেছে। ঢাকার পিসিআর ল্যাব থেকে আসা ওই প্রতিবেদনে চাঁপাইনবাবগঞ্জের ২০ জনের দেহে করোনা ভাইরাস ধরা পড়েছে।
তিনি জানান, আক্রান্ত ২০ জনের মধ্যে ১৯ জনই চাঁপাইনবাবগঞ্জ সদর উপজেলার। বাকী একজন নাচোল উপজেলার।
চাঁপাইনবাবগবঞ্জ সিভিল সার্জন অফিস সূত্র জানিয়েছে, নতুন করে আক্রান্তদের মধ্যে সিংহভাগ চাঁপাইনবাবগঞ্জ পৌর এলাকার রয়েছে। ওই সূত্র জানায়, চাঁপাইনবাবগঞ্জ পৌর এলাকার ‘হটজোন’ হিসেবে নামোশংকরবাটি ও আশেপাশের এলাকাকে ধরা যেতে পারে। সিভিল সার্জন অফিস সূত্র জানায়, আক্রান্তদের মধ্যে স্বাস্থ্যকর্মী ও শিশুও রয়েছে।
এদিকে, দেশে গত ৮ মার্চ প্রথম করোনা রোগী সন্তাক্ত হলেও চাঁপাইনবাবগঞ্জে প্রথম করোনা রোগী ধরা পড়ে ২০ এপ্রিল। চরমোহনপুরের নারায়নগঞ্জ ফেরত এক যুবকের দেহে প্রথম করোনা সনাক্ত হয়। এর দ্বিতীয় জনের দেহে ধরা পড়ে ২১ এপ্রিল। সদর উপজেলার মহারাজপুর ইউনিয়নের ওই যুবকও নারায়ণগঞ্জ থেকে চাঁপাইনবাবগঞ্জে এসেছিলেন।
সিভিল সার্জন জানান, জেলায় মোট করোনা আক্রান্ত রোগী সংখ্যা দাঁড়িয়েছে ৩৬ জনে। এরমধ্যে দু’জনের দেহে করোনা নমুনা পরীক্ষায় দু’ দফা ‘নেগেটিভ’ প্রতিবেদন আসায় তাদের সুস্থ্য ঘোষণা করা হয়েছে।
এদিকে, রোববার রাতে রাজশাহী পিসিআর ল্যাবে পাঠানো নমুনার মধ্যে ১৫ জনের করোনা রিপোর্ট নেগেটিভ এসেছে। অর্থাৎ রাজশাহী থেকে আসা প্রতিবেদনের মধ্যে চাঁপাইনবাবগঞ্জ সদরের ৯ জন ও ভোলাহাটে ৬ জন মিলিয়ে ১৫ জন করোনা মুক্ত। রাজশাহী পিসিআর ল্যারেব ওই প্রতিবেদন নিয়ে নিয়ে রবিবার রাতে সামাজিক যোগাযোগ মাধ্যমে বিভ্রান্ত দেখা দেয়।

চাঁপাইনবাবগঞ্জ নিউজ/ নিজস্ব প্রতিবেদক/ ১৮-০৫-২০



,

Games

Powered by Blogger.

Tags

Categories

Advertisement

Main Ad

International

Auto News

Subscribe Us

Breaking News

Video Of Day

Video Example
Chapainawabganjnews

Popular Posts