বিপদ ছুঁলো চাঁপাইনবাবগঞ্জ > প্রথম করোনা রোগী সনাক্ত

বিশ্ব মহামারি করোনা ভাইরাস বাংলাদেশে ক্রমান্বয়ে ছড়িয়ে পড়লেও রবিবার দেশের ১২ জেলা ছিল করোনা মুক্ত। সে ১২ জেলার তালিকায় ছিল চাঁপাইনবাবগঞ্জ। সোমবার দুপুর পর্যন্ত করোনা মুক্ত ছিল দেশের ১১ জেলা সেখানেও নাম ছিল চাঁপাইনবাবগঞ্জের। কিন্তু সোমবার সন্ধ্যায় আসা প্রতিবেদন করোনা মুক্ত চাঁপাইনবাবগঞ্জকে করোনা ভাইরাস যুক্ত চাঁপাইনবাবগঞ্জ হিসেবে চিহ্নিত করলো। এই প্রথম করোনা ভাইরাসে আক্রান্ত রোগি শনাক্ত হলো চাঁপাইনবাবগঞ্জে। নারায়ণগঞ্জ থেকে ফেরা এক ব্যক্তির প্রতিবেদন করোনা পজেটিভ এসেছে।
চাঁপাইনবাবগঞ্জের জেলা প্রশাসক এ জেড এম নূরুল হক সোমবার সন্ধ্যায় এই তথ্য নিশ্চিত করেছেন।
তিনি জানান, সোমবার রাজশাহীর পিসিআর ল্যাব থেকে প্রাপ্ত রিপোর্টে একজনের পজিটিভ পাওয়া গেছে। চাঁপাইনবাবগঞ্জ পৌরসভার চরমোহনপুর এলাকার ওই বাসিন্দা গত ১৫ এপ্রিল নারায়ণগঞ্জ থেকে ফিরেছিলেন। পরদিনই করোনাভাইরাস পরীক্ষার জন্য নমুনা সংগ্রহ করে তাকে হোম কোয়ারেন্টিনে রাখা হয়েছিলো। তিনি আরো জানান, হোম কোয়ারেন্টাইন নিশ্চিত করার জন্য ওই ব্যক্তির বাড়িতে নিয়মিত পুলিশের তদারকি ছিলো।
জেলা প্রশাসক এজেডএম নূরুল হক বলেন, ‘ আমি আজকেও তার সঙ্গে কথা বলেছি। তিনি বাড়ির মধ্যেই রয়েছেন। তাই তার দ্বারা অন্য কেউ সংক্রমিত হওয়ার খুব একটা আশঙ্কা করা হচ্ছে না। তবে, বিপদ এখনও বিস্তার লাভ করেনি। তাই প্রিয় চাঁপাইনবাবগঞ্জবাসীর কাছে করজোরে অনুরোধ দয়া করে বাড়িতে থাকুন, স্বাস্থ্য বিধি মেনে চলুন, সামাজিক দুরত্ব নিশ্চিত করুন’।
তিনি জানান, ‘ ওই ব্যক্তির করোনা রির্পোট করোনা পজেটিভ আসায় ওই এলাকায় বাইরের মানুষের চলাচলে নিষেধাজ্ঞা দেয়া হয়েছে। প্রশাসন ও পুলিশ সদস্যরা কাজ করছেন।

চাঁপাইনবাবগঞ্জ নিউজ/ নিজস্ব প্রতিবেদক/ ২০-০৪-২০

,