Business




করোনা পরিস্থিতিতে চরম বেকায়দায় পড়েছেন শ্রমিকরা

করোনা পরিস্থিতি মোকাবেলায় সাধারণ মানুষের ঘরে থাকার কারণে চাঁপাইনবাবগঞ্জের বিপুল পরিমাণ রিক্সা ও অটো রিক্সা চালকসহ বিভিন্ন পেশার শ্রমিকরা চরম বেকায়দায় পড়েছেন।
শহরের ক্লাব সুপার মার্কেট, নিউ মার্কেট, সেন্টু মার্কেট, পুরাতন বাজারসহ সব ধরণের মার্কেট বন্ধ থাকা ও মানুষজন বাড়ির বাইরে বের না হওয়ার কারণে রিক্সা ও অটো রিক্সা চালকদের উপার্জন প্রায় বন্ধ হয়ে গেছে। স্বাভাবিক দিনে চাঁপাইনবাবগঞ্জ শহরে প্রতিদিন ৩ থেকে ৪ হাজার রিক্সা ও অটো রিক্সা চলাচল করলেও এখন চলছে হাতে গোনা কিছু । শহরে যাত্রী তেমন না পাওয়া এখন মাত্র ১ শ/ ২শ টাকাও আয় হচ্ছে না। ফলে তারা তাদের পরিবার পরিজন নিয়ে চরম বেকায়দায় পড়েছেন।
রিক্সা চালক ওসমান গনি জানান, ‘সকালে বেরিয়ে ৩০ টাকা ভাড়া পেয়েছি। যা দিয়ে আমার সংসার চলবেনা। আমার সংসারে ৫ জন সদস্য আর ৩০ টাকা দিয়ে কি ভাবে চলবো বলেন। সরকার যদি আমাদের চাল ডাল দিতো তাহলে আমরা চলতে পারতাম’।
চাঁপাইনবাবগঞ্জ শহরের শহীদ সাটু হল মোড়ে কথা হয় রিক্সা চালক কামাল উদ্দীন বলেন, ‘ যে অবস্থা রিক্সা বাহির কোর‌্যা লাভ হোছেনা। ইনকামই নাই। পরিবার লিয়্যা কিভাবে চলোবো সে চিন্তাই করছি’।
এদিকে, চাঁপাইনবাবগঞ্জের বিশাল অংকের নির্মাণ শ্রমিকরাও বেকার হয়ে পড়েছেন। তারাও মানবেতর জীবন যাপন করছেন।
এদিকে করোনা পরিস্থিতিতে ঘরে থাকা নিম্ন আয়ের সাধারণ মানুষদের সহায়তা করতে সরকারের উদ্যোগে চাঁপাইনবাবগঞ্জে চাল বিতরণ করছে।
চাঁপাইনবাবগঞ্জের জেলা প্রশাসক এজেএম নূরুল হক জানান, জেনারেল রিলিফের আওতায় রবিবার পর্যন্ত চাঁপাইনবাবগঞ্জে ৫ উপজেলা ও ৪ পৌরসভায় ১২৩ মেট্রিক টন চাল বিতরণ করা হয়েছে। এরমধ্যে রয়েছে চাঁপাইনবাবগঞ্জ সদর ও শিবগঞ্জ উপজেলায় ৩০ মেট্রিক টন করে, গোমস্তাপুর উপজেলায় ১৫ মেট্রিক টন, নাচোল ও ভোলাহাট উপজেলায় ১০ মেট্রিক টন করে, চাঁপাইনবাবগঞ্জ পৌরসভায় ১০ মেট্রিক টন, শিবগঞ্জ পৌরসভায় ৮ মেট্রিক টন ও রহনপুর এবং নাচোল পৌরসভায় ৫ মেট্রিক টন করে।


চাঁপাইনবাবগঞ্জ নিউজ/ নিজস্ব প্রতিবেদক/ ৩০-০৩-২০

Games

Powered by Blogger.

Tags

Categories

Advertisement

Main Ad

International

Auto News

Subscribe Us

Breaking News

Video Of Day

Video Example
Chapainawabganjnews

Popular Posts