মহানায়কের জন্মশতবার্ষিকীতে আলোকচ্ছটায় রঙ্গিণ রাতের আকাশ

বাঙ্গালি জাতির অবিসংবাদিত নেতা, বাঙ্গালির মুক্তি আন্দোলনের প্রাণ পুরুষ জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান। ইতিহাসের এই মহানায়কের জন্মশতবার্ষিকী পরিবর্তিত পরিস্থিতিতেও জেলাজুড়ে বর্ণিল আয়োজনে উদযাপিত হয়েছে। রাতে জেলা প্রশাসনের আতশবাজির আলোকচ্ছটায় রঙ্গিণ হয়ে উঠে চাঁপাইনবাবগঞ্জ শহরের আকাশ।
করোনা ভাইরাসকে ঘিরে জনসমাগম এড়াতে পরিবর্তিত কর্মসুচির মধ্যে সকালে চাঁপাইনবাবগঞ্জের জেলা প্রশাসকের কার্যালয়ের সামনে থেকে একটি বর্ণাঢ্য র‌্যালি বের হয়ে সরকারি কলেজ মোড়স্থ মুজিব চত্বরে এসে শেষ হয়। এখানে জেলা প্রশাসনের পক্ষ থেকে বঙ্গবন্ধু’র প্রতিকৃতিতে পুষ্পার্ঘ অর্পণ করেন জেলা প্রশাসক এজেডএম নূরুল হক। এসময় উপস্থিত ছিলেন, অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেক দেবেন্দ্রনাথ ওরাঁও, সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা আলমগীর হোসেন।
জেলা পুলিশের পক্ষ থেকে পুষ্পার্ঘ অর্পণ করেন, পুলিশ সুপার এএইচএম আব্দুর রাকিব। এসময় অতিরিক্ত পুলিশ সুপার মাহবুব আলম খানসহ জেলা পুলিশের কর্মকর্তারা উপস্থিত ছিলেন। এর আগে পুলিশের পক্ষ থেকে গার্ড অব অনার প্রদান করা হয়।
এছাড়া, মুক্তিযোদ্ধা সংসদসহ বিভিন্ন প্রতিষ্ঠান ও সংগঠন বঙ্গবন্ধু’র প্রতিকৃতিতে পুষ্পার্ঘ অর্পণ করেন।
এদিকে, সকালে শহরের পাঠানপাড়াস্থ দলীয় কার্যালয়ে জাতীয় ও দলীয় পতাকা উত্তোলন শেষে জেলা আওয়ামী লীগ মুজিব চত্বরে বঙ্গবন্ধু’র প্রতিকৃতিতে পুষ্পমাল্য অর্পণ করে। এখানে বঙ্গবন্ধু’র জন্মদিন উপলক্ষে কেক কাটা হয়। এসময় উপস্থিত ছিলেন, চাঁপাইনবাবগঞ্জ জেলা আওয়ামী লীগের সভাপতি মইনুদ্দীন মন্ডল, সাধারণ সম্পাদক আব্দুল ওদুদ, সদর উপজেলা আওয়ামী লীগের সভাপতি আজিজুর রহমান, সাধারণ সম্পাদক এ্যাড. নজরুল ইসলাম, পৌর আওয়ামী লীগের সভাপতি শরিফুল আলম, সাধারণ সম্পাদক এ্যাড. মিজানুর রহমানসহ আওয়ামী লীগ, যুবলীগ, ছাত্রলীগের নেতৃবৃন্দ্ব।
বঙ্গবন্ধু’র জন্মশতবার্ষিকী উপলক্ষে জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে সীমিত পরিসরে আলোচনা সভা, কবিতা আবৃতি অনুষ্ঠিত হয়। হাসপাতাল, এতিমখানাসহ অন্যান্য প্রতিষ্ঠানে উন্নতমানের খাবার পরিবেশন করা হয়। দুপুরে শহরের কোর্ট মসজিদসহ অন্যান্য মসজিদ, মন্দির, গীর্জায় বিশেষ প্রার্থনা করা হয়।
এছাড়া স্কুলে স্কুলে ১০০টি করে বৃক্ষ রোপন করা হয়।
অন্যদিকে, জন্মশতবার্ষিকীকে স্মরণীয় করে রাখতে রাতে জেলা প্রশাসনের পক্ষ থেকে আতশবাজি করা হয়। জেলা প্রশাসকের কার্যালয় চত্বর থেকে করা আতশবাজির আলোকচ্ছটা শহরের আকাশকে আলোকিত করে।
বঙ্গবন্ধু’র জন্মশতবার্ষিকী উপলক্ষে চাঁপাইনবাবগঞ্জের শিবগঞ্জ, নাচোল, গোমস্তাপুর, ভোলাহাট উপজেলায় প্রশাসন ও আওয়ামী লীগের উদ্যোগেও নানান কর্মসুচি পালিত হয়েছে।









চাঁপাইনবাবগঞ্জ নিউজ/ নিজস্ব প্রতিবেদক/ ১৭-০৩-২০