Business




অবশেষে এনজিও কিস্তি আদায় বন্ধের নির্দেশ দিলো জেলা প্রশাসন

করোনা পরিস্থিতিকে ঘিরে বিশ্বব্যাপি আতংকের মাঝে জেলায় বিভিন্ন বেসরকারি সংস্থা ও ঋণ প্রদানকারী সংস্থার কাছ থেকে ঋণ গ্রহণকারীরা ছিলেন আলাদা দুঃশ্চিন্তায়। করোনা ভাইরাসের কারণে উপর্জন কমে আসা নিম্ন আয়ের সাধারণ মানুষ ছিলেন করোনা আতংকের সঙ্গে সপ্তাহের নির্দিষ্ট দিনে কিস্তি আতংকে। এনিয়ে বিভিন্ন মহল থেকে দাবি উঠে এনজিও’র কিস্তি আদায় বন্ধের।
জনদুর্ভোগ ও জনগনের দাবি সংক্রান্ত একটি সংবাদ সোমবার চাঁপাইনবাবগঞ্জ নিউজ ডটকম-এ প্রকাশ হয়।
চাঁপাইনবাবগঞ্জ শহরের আলী নগর জনকল্যাণ সংস্থার পক্ষ জেলা প্রশাসনের কাছে দেয়া আবেদন পত্রের বরাত দিয়ে ওই সংবাদে বলা হয়, করোনা ভাইরাসের কারণে ব্যবাসায়ীদের ব্যবসা বাণিজ্য না হওয়ার কারণে এনজিও থেকে উঠানো টাকা সঠিক সময়ে পরিশোধ করতে পারছেন না ক্ষুদ্র ব্যবসায়ীসহ সাধারণ মানুষ।
এমতোবস্থায় কিস্তি আদায়ের দাবি জানান তারা।
সামাজিক যোগাযোগ মাধ্যমে বিভিন্ন শ্রেণী পেশার মানুষ এনজিও ঋণ বন্ধের দাবি জানিয়ে তাদের মত প্রকাশ করেন। শিবগঞ্জের এক কলেজ শিক্ষক তার ফেসবুক পেজে লিখেন, ‘ক্ষুদ্র ঋণকারবারী এনজিওগুলো আপাতত নিজেই বন্ধ করে ফেলুন। মানুষ মানুষের জন্য’।
এদিকে, জেলা প্রশাসন সূত্র জানিয়েছে, চাঁপাইনবাবগঞ্জের বিভিন্ন উপজেলা থেকেও ঋণগ্রস্থ সাধারণ মানুষের পক্ষ থেকে কিস্তি আদায় বন্ধের দাবি উঠে। সাধারণ মানুষের জোরালো দাবির প্রেক্ষিতে কিস্তি আদায় বন্ধের নির্দেশন প্রদান করে জেলা প্রশাসন।
চাঁপাইনবাবগঞ্জ জেলা প্রশাসনের অফিসিয়াল ফেসবুক পেজে এই নির্দেশনা প্রকাশ করা হয়েছে। এতে বলা হয়েছে, ‘ কোন এনজিও বা অর্থ ঋণদানকারী প্রতিষ্ঠান কোন গ্রাহকের বাড়িতে কিস্তি আদায়ের জন্য যাবেন না। এমন কাউকে পাওয়া গেলে, সুনির্দিষ্ট রির্পোট দিন। আমরা ব্যবস্থা নিবো’।

চাঁপাইনবাবগঞ্জ নিউজ/ নিজস্ব প্রতিবেদক/২৪-০৩-২০

Games

Powered by Blogger.

Tags

Categories

Advertisement

Main Ad

International

Auto News

Subscribe Us

Breaking News

Video Of Day

Video Example
Chapainawabganjnews

Popular Posts