Business




জেলায় এসএসসি ও সমামানের পরীক্ষায় প্রথমদিনে ৮৫ জন অনুপস্থিত

চাঁপাইনবাবগঞ্জ্রে সুষ্ঠু ও শান্তিপুর্ণভাবে এসএসসি ও সমামানের প্রথম পরীক্ষা অনুষ্ঠিত হয়েছে। চাঁপাইনবাবগঞ্জের ৫ উপজেলার ২৮ টি কেন্দ্রে সুষ্ঠুভাবে পরীক্ষা গ্রহণ করা হয়েছে। জেলা এবার প্রথমদিনে মোট পরীক্ষার্থী ছিলেন, ১৮ হাজার ২৭৪ জন। এরমধ্যে অংশগ্রহণ করেন ১৮ হাজার ১৮৯জন। অনুপস্থিত ৮৫।
সুন্দর পরিবেশে ও সুষ্ঠুভাবে পরীক্ষা গ্রহণের লক্ষে জেলা প্রশাসনের পক্ষ থেকে সব ধরণের ব্যবস্থা গ্রহণ করা হয়। পরীক্ষার প্রথম দিনে কোথাও কোন অপ্রীতিকর ঘটনার খবর পাওয়া যায়নি।
চাঁপাইনবাবগঞ্জ জেলা প্রশাসনের শিক্ষা শাখা সূত্রে জানা গেছে, রাজশাহী শিক্ষা বোর্ডের অধীন এস.এস.সি. পরীক্ষায় মোট পরীক্ষার্থী ১৪ হাজার ৮৭ জনের মধ্যে উপস্থিত ছিলেন ১৪ হাজার ৫৮ জন ও অনুপস্থিত ছিলেন ২৯জন।
অপরদিকে মাদ্রাসা শিক্ষা বোর্ডের অধীন দাখিল পরীক্ষায় মোট পরীক্ষার্থী ২ হাজার ৯৩২ জনের মধ্যে অংশগ্রহণ করেন ২ হাজার ৮৭৯ জন ও অনুপস্থিত ছিলেন ৫৩ জন।
অন্যদিকে, বাংলাদেশ কারিগরি শিক্ষা বোর্ডের অধীন এস.এস.সি (ভোকেশনাল) ও দাখিল (ভোকেশনাল) পরীক্ষায় মোট পরীক্ষার্থী ১ হাজার ২৫৫ জনের মধ্যে অংশগ্রহণ করেন ১ হাজার ২৫২ জন ও অনুপস্থিত ছিলেন ৩ জন।
এ বছর জেলার ৫টি উপজেলায় ২’শ ৪১টি মাধ্যমিক বিদ্যালয়, ১’শ ৩৩ টি দাখিল মাদ্রাসা, ১টি টেকনিক্যাল ট্রেনিং সেন্টার, টেকনিক্যাল স্কুল এন্ড কলেজ, টেকনিক্যাল স্কুল এন্ড কলেজ (টেক্সটাইল) ও মাধ্যমিক কারিগরী ভোকেশনাল ইন্সটিটিউট এবং দাখিল ভোকেশনালে ২০ হাজার ৪’শ ৫৮ জন পরীক্ষার্থী অংশ নিচ্ছে।
চাঁপাইনবাবগঞ্জ সদরে এসএসসি, দাখিল ও এসএসসি ভোকেশনাল পরীক্ষার ৭টি কেন্দ্রে ৬১৫৫ জন, গোমস্তাপুরের ৭টি কেন্দ্রে ৩৭৪১ জন, শিবগঞ্জের ৫টি কেন্দ্রে ৭৩১৭ জন, নাচোলের ৫টি কেন্দ্রে ১৮৬৬ জন ও ভোলাহাটের ৪টি কেন্দ্রে ১৩৭৯ জন পরীক্ষার্থী অংশগ্রহণ করে।

চাঁপাইনবাবগঞ্জ নিউজ/ নিজস্ব প্রতিবেদক/ ০৩-০২-২০

Games

Powered by Blogger.

Tags

Categories

Advertisement

Main Ad

International

Auto News

Subscribe Us

Breaking News

Video Of Day

Video Example
Chapainawabganjnews

Popular Posts