আমনুরায় আওয়ামী লীগ নেতাকে কুপিয়ে হত্যা করেছে দুর্বৃত্তরা

চাঁপাইনবাবগঞ্জ সদর উপজেলার আমনুরা-বাইপাস এলাকায় বৃহস্পতিবার রবিউল ইসলাম রবি (৩৯) নামে এক আওয়ামী লীগ নেতাকে প্রকাশ্যে কুপিয়ে হত্যা করেছে দুর্বৃত্তরা। নিহত রবি চাঁপাইনবাবগঞ্জ সদর উপজেলার ঝিলিম ইউনিয়ন আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক ও আমনুরা-কলোনীপাড়ার আব্দুল বারী মিন্টু চৌধুরীর ছেলে।
প্রত্যক্ষদর্শী ও স্থানীয়রা জানান, বেলা সাড়ে ১১ টার দিকে রবি তার দুই সহযোগিকে নিয়ে মোটরসাইকেলযোগে আমনুরা থেকে রাজশাহীর গোদাগাড়ীর দিকে যাচ্ছিলেন। এ সময় আমনুরা বাইপাস এলাকায় ১৫/২০ জনের একটি দুর্বৃত্তের দল তাদের গতিরোধ করে এবং রবিউল ইসলামকে এলোপাথারি কোপাতে থাকে। এ সময় রবিউলের সঙ্গে থাকা একই এলাকার শাহীন আলম ও আব্দুল হান্নান সামান্য আহত হন। প্রত্যক্ষদর্শীরা জানায়, দেশী অস্ত্র নিয়ে হামলার সময় শাহীন ও হান্নান রবি’র সঙ্গে থাকালেও দুর্বৃত্তরা টার্গেট করে রবিকেই এলোপাতারিভাবে কোপায়। মটরসাইকেলযোগে আসা দুর্বৃত্তরা রবিকে কুপিয়ে চলে গেলে স্থানীয়রা তাকে উদ্ধার করে রাজশাহী মেডিকেল হাসপাতালে নিয়ে গেলে চিকিৎসকরা মৃত ঘোষণা করেন।
হামলায় আহত শাহীন ও হান্নানকে রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসা দেয়া হয়েছে।
চাঁপাইনবাবগঞ্জ সদর থানার অফিসার ইনচার্জ (ওসি) জিয়াউর রহমান জানান, জমি সংক্রান্ত বিরোধ ও এলাকায় আধিপত্য বিস্তারকে কেন্দ্র করে এই হত্যাকা- ঘটেছে বলে প্রাথমিকভাবে ধারণা করা হচ্ছে। এ ব্যাপারে আইনগত পদক্ষেপ গ্রহণ প্রক্রিয়াধীন রয়েছে।

চাঁপাইনবাবগঞ্জ নিউজ/ নিজস্ব প্রতিবেদক/ ০৫-১২-১৯