পরিবার পরিকল্পনা সেবা বিস্তারে সেবা ও প্রচার সপ্তাহ উপলক্ষে এ্যাডভোকেসি সভা অনুষ্ঠিত

পরিবার পরিকল্পনা সেবা বিস্তারের মাধ্যমে মাতৃ ও শিশু স্বাস্থের সুরক্ষার জন্য পরিবার পরিকল্পনা সেবা ও প্রচার সপ্তাহ উপলক্ষে মঙ্গলবার চাঁপাইনবাবগঞ্জে এ্যাডভোকেসি সভা অনুষ্ঠিত হয়েছে।
সকালে চাঁপাইনবাবগঞ্জের জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে আয়োজিত এ্যাডভোকেসি সভায় প্রধান অতিথি’র বক্তব্য রাখেন, চাঁপাইনবাবগঞ্জের জেলা প্রশাসক এজেডএম নূরুল হক। পরিবার পরিকল্পনা অধিদপ্তরের উপ পরিচালক ডা. আব্দুস সালামের সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় অন্যান্যের মাঝে উপস্থিত ছিলেন, চাঁপাইনবাবগঞ্জ সরকারি মহিলা কলেজের অধ্যক্ষ প্রফেসর মনোয়ারা খাতুন, সিভিল সার্জন ডা. জাহিদ নজরুল চৌধুরী,  জেলা কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের উপ-পরিচালক মুনজুরুল হুদা, ডা. ময়েজ উদ্দিন প্রমূখ।
‘পরিবার পরিকল্পনা সেবা গ্রহণ করি কৈশরকালীন মাতৃত্বরোধ করি’ প্রতিপাদ্যকে সামনে রেখে আগামী ৭ থেকে ১২ ডিসেম্বর পরিবার পরিকল্পনা সেবা ও প্রচার সপ্তাহ চলবে।
সভায় বাল্যবিয়ে প্রতিরোধ ও শিক্ষার্থীদেও সুস্বাস্থ্যের বিভিন্ন দিক নিয়ে আলোচনা করা হয়।
সভায় চাঁপাইনবাবগঞ্জ জেলায় সপ্তাহব্যাপী পরিবার পরিকল্পনা অধিদপ্তরের বিশেষ  সেবা প্রদান করাসহ বিভিন্ন বিষয়ে আলোচনা করা হয়। সভায় প্রধান অতিথি জেলায় বাল্যবিবাহ রোধে জেলার সকল অফিসার, পুলিশ প্রশাসন ও সমাজের বিভিন্ন স্তরের লোকজনকে সচেতনতা বাড়াতে ও বাল্যবিবাহ রোধে কাজ চালিয়ে যেতে বলেন। অল্প বয়সে বিয়ে না দিয়ে মেয়েদের শিক্ষিত করে তুলতে হবে।

চাঁপাইনবাবগঞ্জ নিউজ/ নিজস্ব প্রতিবেদক/ ০৩-১২-১৯