হত্যা মামলায় তিনজনকে যাবজ্জীবন কারাদন্ড

চাঁপাইনবাবগঞ্জে একটি হত্যা মামলায় তিনজনকে যাবজ্জীবন সশ্রম কারাদন্ড দিয়েছেন আদালত। সেই সঙ্গে ১ লাখ টাকা করে জরিমানা অনাদায়ে আরো ১ বছর করে বিনাশ্রম কারাদন্ড দেয়া হয়।  বুধবার দুপুরে চাঁপাইনবাবগঞ্জের অতিরিক্ত দায়রা জজ মো. শওকত আলী আসামিদের উপস্থিতিতে এ রায় দেন।
দন্ডপ্রাপ্তরা হলেন-জয়পুর হাট জেলার আক্কেলপুর উপজেলার পশ্চিম ইমিট্র গ্রামের মৃত ইসমাইল হোসেনের ছেলে  রফিকুল ইসলাম ওরফে মোনা (৩৮), গাইবান্ধা জেলার গোবিন্দগঞ্জ উপজেলার হরিরামপুর পূর্বপাড়ার মৃত এহেসান আলী বোরীর ছেলে আক্কাস আলী বোপারি (২৮) ও চাঁপাইনবাবগঞ্জের সদর উপজেলার হোসেনডাঙ্গা রেললাইন পাড়ার মৃত সওদাগর আলীর ছেলে তৈমুর রহমান (৪৯)।
এ মামলার অপর আসামি রেললাইন পাড়ার তৈমুর রহমানের ছেলে মো. মিজানুর রহমান (২০) এর বিরুদ্ধে অপরাধ প্রামাণিত না হওয়ায় তাকে বেকসুল খালাস দেন আদালত।
মামলার বরাত দিয়ে সরকারি আইনজীবী আঞ্জুমান আরা জানান, ২০১৫ সালের ১৭ অক্টোবর রাতে  সদর উপজেলার হোসেনডাঙ্গা এলাকায় তালাক দেয়া স্ত্রী তাহেরার ঘরে সহযোগীসহ ধারাল অস্ত্র নিয়ে ঢুকে তাকে কুপিয়ে আহত করে রফিকুল। এসময় বাধা দিতে আসলে তাহেররার ১০ বছরের মেয়ে চাঁদনি খাতুনকেও কুপিয়ে আহত করা হয়।
তাহেরাকে প্রথমে চাঁপাইনবাবগঞ্জ সদর হাসপাতালে এবং পরে রাজশাহী মেডিক্যাল কলেজ  হাসপাতালে ভর্তি করা হয়। হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় ২২’অক্টোবর জ্ঞান ফিরলে ঘটনা বর্ণনা করে তাহেরা। সে অনুযায়ী ওইদিন চাঁপাইনবাবগঞ্জ সদর থানায় ৪ জনকে এজাহারনামীয়সহ অজ্ঞাতনামাদের আসামী করে হত্যাচেষ্টা মামলা করেন তাহেরার পিতা তাজিুবুর রহমান। 
এদিকে হাসপাতালে টানা ১৪ নভেম্বর পর্যন্ত চিকিৎসাধীন থেকেও অবস্থার উন্নতি না হওয়ায় তাকে ঢাকা রেফার্ড করেন চিকিৎসকরা। এরপর স্বজনেরা তাহেরাকে রামেক হাসপাতাল থেকে বাড়ি নিয়ে এসে ঢাকা নেবার প্রস্তুতিকালে ঘটনার ১ মাস পর ১৭’নভেম্বর দুপুরে সে বাড়িতেই মারা যায়। এতে মামলাটি হত্যা মামলায় রূপান্তরিত হয় বলে জানান সরকারি আইনজীবী আঞ্জমান আরা।
তিনি আরো জানান, মামলার তদন্ত কর্মকর্তা ও সদর থানার তৎকালীন উপ-পরিদর্শক (এসআই) খাইরুল ইসলাম ২০১৭ সালের ৩ এপ্রিল আদালতে ৪ জনকে অভিযুক্ত করে অভিযোগপত্র দাখিল করেন। ১৩ জনের সাক্ষ্যগ্রহণ ও শুনানী শেষে আদালত  মামলার রায় ঘোষণা করেন।

চাঁপাইনবাবগঞ্জ নিউজ/ নিজস্ব প্রতিবেদক/ ০৬-১১-১৯