Sidebar Ads




পরিবহন বন্ধ থাকার প্রভাবে জেলায় বেড়েছে সব্জির দাম

সড়ক পরিবহন আইন-২০১৮ এর বিরোধিতা করে শ্রমিকদের ট্রাক ও বাস চলাচল বন্ধ রাখার প্রভাবে চাঁপাইনবাবগঞ্জে বেড়েছে সব্জির দাম। শীতকালীন প্রায় সব ধরণের সব্জির দাম কেজিতে বেড়েছে ১০ টাকা থেকে ৪০ টাকা পর্যন্ত।
সড়ক পরিবহন আইন বাস্তবায়নকে ঘিরে চাঁপাইনবাবগঞ্জে মঙ্গলবার থেকে চাঁপাইনবাবগঞ্জ রাজশাহী রুটসহ আন্তঃ উপজেলা রুটে বাস চলাচল বন্ধ করে দেয় পরিবহন শ্রমিকরা। বৃহস্পতিবার জেলা প্রশাসনের সঙ্গে বৈঠকে জনদুর্ভোগের প্রেক্ষিতে জেলা প্রশাসনের আহবানে অন্তত অভ্যান্তরিণ রুটে বাস ট্রাক চলাচলে শ্রমিক সম্মত হলেও বৈঠক শেখে আবারো বাস চলাচল বন্ধ কওে দেয় পরিবহন শ্রমিকরা। ফলে বৃহস্পতিবার সকাল থেকেই চাঁপাইনবাবগঞ্জ-রাজশাহী, চাঁপাইনবাবগঞ্জ-নওগাঁসহ অভ্যান্তরীন রুটে কোনো বাস চলাচল করেনি।
এদিকে, ট্রাক ও ট্যাংকলরি চলাচলে শ্রমিক ইউনিয়ন দাপ্তরিকভাবে যান চলাচল বন্ধ না করলেও শ্রমিকরা তেমন ট্রাক চালাচ্ছেননা। তবে, সীমিত আকারে ট্রাক চলাচল করছে।
জেলায় পরিবহন চলাচল বন্ধ হয়ে যাওয়ায় এর প্রভাব পড়েছে কাঁচা বাজারে। ব্যবসায়ীরা জানান, বিশেষ করে শীতকালীন যে সব সবজি জেলার বাইরে থেকে আসে সে সব পণ্যে কেজি প্রতি দাম বেড়েছে ১০ থেকে ৪০ টাকা পর্যন্ত। পণ্য পরিবহন বন্ধ থাকলে তা আরো বাড়বে।

চাঁপাইনবাবগঞ্জ নিউজ/ নিজস্ব প্রতিবেদক/ ২১-১১-১৯

Powered by Blogger.

Tags

Categories

Categories

Advertisement

Main Ad

International

Auto News

Tags

Chapainawabganjnews

Popular Posts

Popular Posts