Business




জেএমবি’র স্বঘোষিত আমীর সালমান হত্যা মামলায় ৩ জেএমবি সদস্যের মৃত্যুদন্ড

চাঁপাইনবাবগঞ্জের নাচোল উপজেলায় জেএমবি’র স্বঘোষিত আমীর সালমান হত্যা মামলায় ৩ জেএমবি সদস্যের মৃত্যুদন্ড ও ৪ জেএমবি সদস্যকে যাবজ্জীবন কারাদন্ড দিয়েছে আদালত। একই সঙ্গে ৭ জনকে ১ লাখ টাকা অর্থদন্ড দেয়া হয়েছে। সোমবার দুপুর চাঁপাইনবাবগঞ্জের অতিরিক্ত জেলা ও দায়রা জজ শওকত আলী এই দন্ডাদেশ প্রদান করেন।
মৃত্যুদন্ডপ্রাপ্ত আসামীরা হচ্ছে, চাঁপাইনবাবগঞ্জের নাচোলে চানপাড়ার এরশাদ আলীর ছেলে সানোয়ার (৩৬), গোমস্তাপুরের বালুগ্রাম রাজারামপুরের আব্দুল কুদ্দুসের ছেলে জাহাঙ্গীর আলম (৩৮), বালুগ্রাম দক্ষিণটোলার মফিজ উদ্দীনের ছেলে আব্দুস শুকুর (৩৮)। যাবজ্জীবন কারাদন্ডপ্রাপ্তরা হচ্ছে, গোমস্তাপুরের বোগলা গোলাপনগরের নুরুল ইসলামের ছেলে সামসুল হক (৩২), নওগাঁ’র মান্দা উপজেলার শিবনগর ভড় গ্রামের ইয়াসিন আলীর ছেলে আব্দুল মোতাকব্বির ওরফে বুলবুল (৩২) ও সাইফুল ইসলাম (৩৮), নিমতলার মাহতাবের ছেলে শামিম (৩৪)। এদের মধ্যে মৃত্যুদন্ডপ্রাপ্ত সানোয়ার পলাতক রয়েছে। 
চাঁপাইনবাবগঞ্জের অতিরিক্ত সরকারি কৌশুলী আঞ্জুমান আরা বেগম মামালর বরাত দিয়ে জানান, নেতৃত্বের কোন্দলের জের ধরে চাঁপাইনবাবগঞ্জের নাচোল উপজেলার খোলসি বোরিয়া গ্রামে ২০১২ সালের ২৬ এপ্রিল জেএমবি’র স্বঘোষিত আমীর ঢাকার ধানমন্ডি এলাকার আজগর আলীর ছেলে রুহুল আমিন ওরফে সালমানকে হত্যা করা হয়। ওইদিন সালমান তার শশুড়বাড়িতে অবস্থান করছিল। হত্যাকান্ডের পরের দিন ২৭ এপ্রিল খোলসি বোরিয়ার একটি আমবাগান থেকে গলাকাটা লাশ উদ্ধার করা হয়। ওই দিনেই নাচোল থানার উপ পরিদর্শক আনিসুর রহমান বাদি হয়ে অজ্ঞাতনামাদের আসামী করে হত্যা মামলা দায়ের করে।
এ ঘটনায় মামলার তদন্তকারী কর্মকর্তা উপপরিদর্শক(এসআই) গৌতম চন্দ্র মালী ২০১৫ সালের ২৯ আগষ্ট আদালতে ৭ জনের বিরুদ্ধে চূড়ান্ত (সম্পুরকসহ) চার্যশীট দাখিল করেন।
মামলার দীর্ঘ শুনানী ও স্বাক্ষ্যগ্রহণ শেষে আদালত এই দন্ডদেশ প্রদান করেন।


চাঁপাইনবাবগঞ্জ নিউজ/ নিজস্ব প্রতিবেদক/ ২৫-১১-১৯

,

Games

Powered by Blogger.

Tags

Categories

Advertisement

Main Ad

International

Auto News

Subscribe Us

Breaking News

Video Of Day

Video Example
Chapainawabganjnews

Popular Posts