চাঁপাইনবাবগঞ্জ-রাজশাহী রুটে দ্বিতীয় দিনের মত বাস চলাচল বন্ধ

নতুন সড়ক পরিবহন আইনের বিরোধিতা করে চাঁপাইনবাবগঞ্জে বুধবার দ্বিতীয় দিনের মত বাস চলাচল বন্ধ রেখেছেন শ্রমিকরা। সকাল থেকে আন্তঃজেলা ও উপজেলা রুটে কোনো বাস ছেড়ে যায়নি। ট্রাক চলাচলও করছে খুবই কম।
চাঁপাইনবাবগঞ্জ সড়ক পরিবহন মালিক গ্রুপের সভাপতি লুৎফর রহমান ফিরোজ জানান, দ্বিতীয় দিনের মত বুধবার সকাল থেকে চাঁপাইনবাবগঞ্জ রাজশাহী রুটে বাস চলাচল বন্ধ রয়েছে। আন্তঃ উপজেলা রুটেও বাস চলছেনা। আন্তঃজেলা ও অভ্যান্তরিণ রুটে বাস চলাচল বন্ধ থাকায় যাত্রী সাধারণ চরম দুর্ভোগের মধ্যে পড়েছে। তিনি বলেন, ‘ আমরা মালিকরা গাড়ি চালাতে চাই। কিন্তু চালক শ্রমিকরা গাড়ি চালাচ্ছেনা। এবিষয়ে বুধবার সকালে পরিবহন মালিক গ্রুগ ও শ্রমিক নেতৃবৃন্দ্বের সঙ্গে চাঁপাইনবাবগঞ্জ পুলিশ প্রশাসনের বৈঠক অনুষ্ঠিত হয়েছে। ওই বৈঠকে বৃহস্পতিবার (আজ) সকালে চাঁপাইনবাবগঞ্জ সদর উপজেলা পরিষদ মিলনায়তনে চালক শ্রমিকদের মটিভেশন সভা করার সিদ্ধান্ত হয়েছে’। 
চাঁপাইনবাবগঞ্জে ট্রাক ও ট্যাংকলরি চলাচল দাপ্তরিকভাবে বন্ধ করা হয়নি বলে জানিয়েছেন চাঁপইনবাবগঞ্জ ট্রাক, ট্যাংকলরি ও কাভার্ডভ্যান শ্রমিক ইউনিয়নের সভাপতি সাইদুর রহমান। তিনি বলেন, ‘ তবে, নতুন আইন নিয়ে আত্মংকিত হয়ে চালকরা নিজে থেকে ট্রাক চালাচ্ছেনা। এর ফলে জেলায় ট্রাক চলাচল খুব কম করছে’।
অন্যদিকে, ট্রাক চলাচল কমে যাওয়ায় জেলায় ভোগ্যপণ্য পরিবহন কমে গেছে। চাঁপাইনবাবগঞ্জ শিল্প ও বণিক সমিতির পরিচালক এম কোরাইশি মিল্লু বলেন, ‘বুধবার সকাল থেকে জেলা সদরে ভোগ্যপণ্য পরিবহন করা ট্রাক কম ঢুকেছে। তবে এর কোন প্রভাব বাজারে পড়েনি’।

চাঁপাইনবাবগঞ্জ নিউজ/ নিজস্ব প্রতিবেদক/ ২০-১১-১৯