Business




এ মাসেই সৌদি আরবে বৈঠকের পর মধ্যপ্রাচ্যে নারীকর্মী পাঠানোর ব্যাপারে সীদ্ধান্ত...প্রবাসী কল্যাণ মন্ত্রী

মধ্যপ্রাচ্যে নারীকর্মীদের নিয়ে আমরা চিন্তিত উল্লেখ করে প্রবাসীকল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রী ইমরান আহমদ বলেছেন, ‘আগামী ২৬ ও ২৭ নভেম্বর সৌদি আরব কর্তৃপক্ষের সঙ্গে বৈঠকের পরই মধ্যপ্রাচ্যে নারীকর্মী পাঠানোর ব্যাপারে সিদ্ধান্ত নেয়া হবে। মানবাধিকার সংগঠনগুলো নারীকর্মী পাঠানোর বন্ধের বিষয়ে বললেও আমরা এখনও তা বন্ধ করার পর্যায়ে যায়নি। তবে, বন্ধ করা যে হবেনা তার বাইরেও আমরা নই। বাইরে যারা কথা বলছেন তাদের চেয়ে আমরা বেশি চিন্তিত। কারণ তাদের চেয়ে আমাদের দায়িত্ব বেশি’। তিনি শনিবার চাঁপাইনবাবগঞ্জের কারিগরি প্রশিক্ষণ কেন্দ্রের আউটসোর্সিং প্রশিক্ষণ কোর্স ও বঙ্গবন্ধু কর্ণারের উদ্বোধন শেষে সাংবাদিকদের একথা বলেন।
সকালে মন্ত্রী চাঁপাইনবাবগঞ্জ শহরের মহানন্দা তীরের কারিগরি প্রশিক্ষণ কেন্দ্রে এসে কেন্দ্রের আউটসোর্সিং প্রশিক্ষণ কোর্সের উদ্বোধনের পর মহান মুক্তিযুদ্ধের ইতিহাস ও বঙ্গবন্ধু’র ছবি সম্বলিত বঙ্গবন্ধু কর্ণার উদ্বোধন করেন।
নারীকর্মী পাঠানো বন্ধ হয়ে গেলে সৌদি আরবে পুরুষ কর্মী নেয়া বন্ধ হয়ে যেতে পারে এতে শ্রমবাজার হুমকীর মুখে পড়বে কিনা সাংবাদিকদের এমন প্রশ্নের জবাবে মন্ত্রী বলেন, ‘ পুরুষের সঙ্গে মহিলাদের সম্পৃক্ত থাকতে হবে এটি আমি মনে করিনা। পুরুষের কাজ আলাদা, মহিলাদের কাজ আলাদা। নারীকর্মীরা যাতে বিদেশে গিয়ে নিরাপদে ও সম্মান নিয়ে কাজ করতে পারে আমরা সেই ব্যবস্থা করবো। ব্যর্থ হলে আমরা অন্য পথ চিন্তা করবো, অন্য ব্যবস্থা নেব।
সৌদি ফেরত সুমি প্রসঙ্গে মন্ত্রী বলেন, ‘অভিযোগসহ যথাযথ তথ্য ও কাগজ পত্র দেয়া হলেও সৌদী আরবের বৈঠকে সে বিষয়টিও তুলে ধরা হবে’।
প্রবাসীকল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রী বিদেশে শ্রমিকদের কর্মসংস্থান সৃষ্টি ও শ্রমিকদের প্রতারণা রোধে সরকারের বিভিন্ন পদক্ষেপ তুলে ধরেন এবং শ্রমিকরা যাতে প্রতারণার শিকার না হয় সে জন্য সবাইকে একসঙ্গে কাজ করার আহবান জানান।
আউটসোর্সিং প্রশিক্ষণ কোর্সের উদ্বোধনী অনুষ্ঠানে অন্যান্যের মাঝে উপস্থিত ছিলেন সংসদ সদস্য ডা. সামিল উদ্দীন আহম্মেদ শিমুল, প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রণালয়ের সচিব সেলিম রেজা, চাঁপাইনবাবগঞ্জের জেলা প্রশাসক এজেডএম নূরুল হক, চাঁপাইনবাবগঞ্জের অতিরিক্ত পুলিশ সুপার ইকবাল হোছাইন, চাঁপাইনবাবগঞ্জ কারিগরি প্রশিক্ষণ কেন্দ্রর অধ্যক্ষ নাবিলা নুজহাত।

চাঁপাইনবাবগঞ্জ নিউজ/ নিজস্ব প্রতিবেদক/ ১৬-১১-১৯

Games

Powered by Blogger.

Tags

Categories

Advertisement

Main Ad

International

Auto News

Subscribe Us

Breaking News

Video Of Day

Video Example
Chapainawabganjnews

Popular Posts