উপজেলা নির্বাচন সুষ্ঠু করতে প্রশাসনের সব প্রস্তুতি সম্পন্ন ॥ র‌্যাব, পুলিশের সঙ্গে থাকবে ৫ প্লাটুন বিজিবি

শনিরাব মধ্যরাতে শেষ হয়ে যাচ্ছে আগামী ১৪ অক্টোবর অনুষ্ঠিতব্য চাঁপাইনবাবগঞ্জ সদর উপজেলা পরিষদ নির্বাচনের প্রচার প্রচারণা। নির্বাচনকে সুষ্ঠু ও শান্তিপুর্ণ করতে ইতোমধ্যে প্রশাসনের পক্ষ থেকে সব ধরণের প্রস্তুতি গ্রহণ করা হয়েছে। নির্বাচনে মোট ১৫৭ টি কেন্দ্রের মধ্যে অতিগুরুত্বপুর্ণ ৫১ টি কেন্দ্রে অতিরিক্ত ব্যবস্থা নেয়া হয়েছে। চাঁপাইনবাবগঞ্জ সদর উপজেলা পরিষদ নির্বাচন উপলক্ষে শনিবার সন্ধ্যায় চাঁপাইনবাবগঞ্জের জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে আয়োজিত প্রেস কনফারেন্সে একথা জানানো হয়। চাঁপাইনবাবগঞ্জে জেলা প্রশাসক এজেডএম নূরুল হকের সভাপতিত্বে অনুষ্ঠিত প্রেস ব্রিফিং-এ অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) এ কে এম তাজকির-উজ-জামান, অতিরিক্ত জেলা প্রশাসক (শিক্ষা) দেবেন্দ্র নাথ ওরাঁও, জেলা নির্বাচন অফিসার মোতাওয়াক্কিল রহমানসহ জেলার বিভিন্ন প্রিন্ট ও ইলেক্ট্রনিক মিডিয়ার সাংবাদিকবৃন্দ।
ব্রিফিং-এ জেলা প্রশাসক নির্বাচনকে সামনে রেখে এরই মধ্যে দুজন নির্বাচন কমিশনার চাঁপাইনবাবগঞ্জ এসেছিলেন উল্লেখ করে জানান, নির্বাচন সুষ্ঠু ও নিরপেক্ষ করতে প্রশাসন বদ্ধ পরিকর। এ ক্ষেত্রে গণমাধ্যমকর্মীদের সহযোগিতা প্রয়োজন। তিনি বলেন, গেল ৪টি উপজেলা নির্বাচনে আপনারা আমাদের সর্বাত্মক সহযোগিতা করেছেন। আশা করছি এ নির্বাচনেও ঠিক তেমনভাবেই আপনারা সহযোগিতা করবেন’।

তিনি বলেন আরো বলেন, ‘ নির্বাচনকালীন সংবাদ প্রকাশ ও প্রচারের ক্ষেত্রে তথ্য যাচাই করে নিয়ে সংবাদ করবেন। এর ফলে গুজব বা বিভ্রান্তি সৃষ্টি হবেনা। কোনভাই যেন কোন গুজব সংবাদ না হয় সেদিকটি খেলায় রাখবেন। ভুল নিউজ দিয়ে মানুষকে বিভ্রান্ত করবেন না’।

জেলা নির্বাচন অফিসার মোতাওয়াক্কিল রহমান বলেন, গণমাধ্যমকর্মীরা নির্বাচনী কেন্দ্রের গোপন কক্ষে (বুথ) প্রবেশ করতে পারবেন না। এর বাইরে আপনারা আপনাদের পেশাগত দায়িত্ব পালন করে আমাদের সহযোগিতা করবেন’।
তিনি আরো বলেন, এবারের নির্বাচনে ১৫৭টি ভোট কেন্দ্রের মধ্যে ৫১টি কেন্দ্রকে আমরা গুরুত্বপূর্ণ হিসেবে আমরা বিবেচনা করেছি। সেখানে অতিরিক্ত নিরাপত্তার ব্যবস্থা করা হয়েছে। নির্বাচনে কেন্দ্রে কেন্দ্রে আনসার, গ্রাম পুলিশ, পুলিশ সদস্যরা কাজ করবেন। নির্বাচনে র‌্যাবের টিমের পাশাপাশি ৫ প্লাটুন বিজিবি মোতায়েন থাকবে।
উল্লেখ্য, নির্বাচনে ৩ লাখ ৮১ হাজার ৯১৪ জন তাদের ভোটাধিকার প্রয়োগ করবেন।

চাঁপাইনবাবগঞ্জ নিউজ/ নিজস্ব প্রতিবেদক/ ১২-১০-১৯