শিবগঞ্জে ১২ অস্ত্র ও ৪০ গুলিসহ র‌্যাবের হাতে একজন আটক

চাঁপাইনবাবগঞ্জের শিবগঞ্জ উপজেলার ধোপপুকুর এলাকা থেকে ১২ টি অস্ত্র ও ৪০ রাউন্ড গুলিসহ আলামিন খন্দকার নামের একজনকে আটক করেছে র‌্যাব। মঙ্গলবার রাতে তাকে আটক করা হয়। আটক আলামিন পাবনার ইশ্বরদি উপজেলার আথাইল শিমুল গ্রামের হাফিজুর রহমানের ছেলে।
বুধবার সকালে স্থানীয় র‌্যাব ক্যাম্পে আয়োজিত এক প্রেস ব্রিফিংয়ে র‌্যাব-৫, রাজশাহীর অধিনায়ক অতিরিক্ত ডিআইজি মাহ্ফুজুর রহমান জানান, গোপন সংবাদের ভিত্তিতে মঙ্গলবার রাত ৮টার দিকে ধোপপুকুর এলাকায় অভিযান চালায় র‌্যাবের একটি দল। এসময় সন্দেহভাজন কয়েকজনকে চ্যালেঞ্জ করে। বাকীরা পালিয়ে গেলেও র‌্যাব সদস্যরা আলামিনকে ধরে ফেলে। পরে তার সঙ্গে থানা একটি ব্যাগ থেকে  ৭ টি বিদেশি পিস্তল, ৫টি  ওয়ান শুটার গান, ১৩ টি ম্যাগজিন ও ৪০ রাউন্ড গুলি উদ্ধার করা হয়। র‌্যাব জানায়, এ ঘটনায় মামলা দায়ের প্রক্রিয়াধীন রয়েছে।
আটক আলামিনকে একজন অস্ত্র ব্যবসায়ী উল্লেখ করে র‌্যাব কর্মকর্তা মাহফুজুর রহমান বলেন, ‘অস্ত্র ও গুলিগুলো নাটোরে নিয়ে যাওয়া হচ্ছিল। সহজে হস্তান্তর ও নদী থাকাসহ ভৌগলিক কারণে অস্ত্র ব্যবসায়ীর এই রুট ব্যবহার করছে। এই ১২টি অস্ত্র উদ্ধারের আগে গত সেপ্টেম্বর মাসে ৪টি আধুনিক অস্ত্র উদ্ধার হয়েছে চাঁপাইনবাবগঞ্জে। গোয়েন্দা তথ্য প্রচুর পরিশ্রমের ফলে এই ১৬টি অস্ত্র উদ্ধার করা হয়েছে’।





চাঁপাইনবাবগঞ্জ নিউজ/ নিজস্ব প্রতিবেদক/ ০৯-১০-১৯

,