তিন মামলায় হিজবুত তাহরীর সদস্য ওমর ফারুকের ২৭ বছর কারাদন্ড

চাঁপাইনবাবগঞ্জে আলাদা তিনটি মামলায় নিষিদ্ধ ঘোষিত সংগঠন হিজবুত তাহরীরের সদস্য ওমর ফারুক ওরফে হ্যালিকে ২৭ বছর কারাদন্ড দিয়েছেন আদালত। দন্ডিত ওমর ফারুক চাঁপাইনবাবগঞ্জ সদর উপজেলা ঘোড়াপাখিয়া গ্রামের সাদিকুল ইসলামের ছেলে। বুধবার দুপুরে স্পেশাল ট্রাইব্যুনাল-২ এর বিচারক ও অতিরিক্ত জেলা ও দায়রা জজ শওকত আলী এর দন্ডাদেশ প্রদান করেন।
রাষ্ট্রপক্ষের আইনজীবী আঞ্জুমান আরা জানান, ২০১৬ সালের ১৩ জুন ঘোড়াপাখিয়া এলাকার একটি আম বাগানে গোপন বৈঠকের প্রস্তুতি নিচ্ছিল হিজবুত তাহরীরের সদস্যরা। খবর পেয়ে পুলিশের একটি দল সেখানে গিয়ে ওমর ফারুককে গ্রেফতার করে। তবে তার সহযোগিরা পালিয়ে যান। গ্রেফতারের সময় ওমর ফারুকের কাছ থেকে একটি পিস্তল, ৫০০ গ্রাম গান পাউডার পাওয়া যায়।
পরে পুলিশ অস্ত্র ও বিস্ফোরক রাখায় দায়ে দুটি এবং নিষিদ্ধ সংগঠনের পক্ষে কার্যক্রম পারিচালনার দায়ে একটি মামলা দায়ের করা হয়। ওই তিনটি মামলার মধ্যে নিষিদ্ধ সংগঠন পরিচালনা ও অস্ত্র রাখার দায়ের ১০ বছর করে ২০ বছর এবং গান পাউডার রাখায় দায়ে সাত বছরের কারাদ- দেন আদালত। মামলার দীর্ঘ শুনানী ও স্বাক্ষ্যগ্রহণ শেষে আসামীর উপস্থিতিতে এর রায় প্রদান করা হয়।

চাঁপাইনবাবগঞ্জ নিউজ/ নিজস্ব প্রতিবেদক/ ৩০-১০-১৯