অস্ত্র মামলায় এক যুবকের ১০ বছর কারাদন্ড

চাঁপাইনবাবগঞ্জে অস্ত্র আইনে দায়ের করা একটি মামলায়  আমিরুল ইসলাম (৩৫) নামে যুবককে ১০ বছর সশ্রম কারাদন্ডের আদেশ দিয়েছেন আদালত। সোমবার দুপুরে চাঁপাইনবাবগঞ্জ স্পেশাল ট্রাইবুনাল-২ এর বিচারক শওকত আলী একমাত্র আসামীর উপস্থিতিতে এই রায় ঘোষণা করেন। দন্ডিত আমিরুল ইসলাম জেলার শিবগঞ্জ উপজেলার সাতরশিয়া মধ্যপাড়া গ্রামের খইবুর রহমানের ছেলে।
সরকারী আইনজীবী আঞ্জুমান আরা বেগম জানান, ২০১২ সালের ৯ ডিসেম্বর রাত পৌনে ১০টার দিকে চাঁপাইনবাবগঞ্জ শহরের বিশ্বরোড মোড় এলাকায় র‌্যাবের অভিযানে ১টি বিদেশী পিস্তল,২টি ম্য্গাজিন ও ২৪ রাউন্ড গুলিসহ গ্রেফতার হন আমিরুল। এঘটনায় পরদিন ১০ ডিসেম্বর সকালে সদর থানায় র‌্যাব-৫ রাজশাহীর ডিএডি শামসুল আলম মামলা করেন। মামলার তদন্ত কর্মকর্তা ও র‌্যাব-৫ রাজশাহীর উপপরিদর্শক (এসআই) রেজাউল করিম ২০১৩ সালের ১০ জানুয়ারী আদালতে আমিরুলকে একমাত্র অভিযুক্ত করে চার্যশীট দাখিল করেন।
৭ জনের সাক্ষ্য,প্রমাণ ও শুনানীর পর ট্রাইবুনাল আসামী আমিরুল ইসলামকে অবৈধ পিস্তল,গুলি ও ম্যাগজিন বিক্রয়ের উদ্দেশ্যে নিজ দখলে রাখার অপরাধে দোষি সাব্যস্ত করে দন্ডাদেশ ঘোষণা করেন। আসামী পক্ষে মামলা পরিচালনা করেন এ্যাড.তাহির জামিল।
চাঁপাইনবাবগঞ্জ নিউজ/ নিজস্ব প্রতিবেদক/ ০৯-০৯-১৯