মহানন্দা ও পাগলা নদী পরিদর্শন করেলেন জাতীয় নদী রক্ষা কমিশনের চেয়ারম্যান

চাঁপাইনবাবগঞ্জ মহানন্দা ও পাগলা নদী এলাকা পরিদর্শন করেছেন জাতীয় নদী রক্ষা কমিশনের চেয়ারম্যান ড. মুজিবুর রহমান হাওলাদার। জাতীয় নদী রক্ষা কমিশন ও বেসরকারী সংস্থা ‘ব্রতী’র আয়োজনে রবিবার সদর উপজেলার বারোঘরিয়া ইউনিয়নের চামাগ্রাম নদীর ঘাটে ব্রতী’র একটি প্রকল্প ও মহানন্দা নদী পরিদর্শন করেন তিনি।
বিকেলে একই স্থানে নদী রক্ষায় বিভিন্ন করনীয় নিয়ে মতবিনিময় সভায় প্রধান অতিথির বক্তব্য রাখেন ড. মুজিবুর রহমান হাওলাদার।
জাতীয় নদী রক্ষা কমিশনের সদস্য ও ব্রতী’র প্রধান নির্বাহী শারমীন মুরশিদের সভাপতিত্বে মতবিনিময় সভায় আরও বক্তব্য রাখেন, পানি বিশেষজ্ঞ সাজেদুর রহমান, অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) মাশরুবা ফেরদৌস, চাঁপাইনবাবগঞ্জ পানি উন্নয়ন বোর্ডের নির্বাহী প্রকৌশলী সৈয়দ সায়েদুল আলম, চাঁপাইনবাবগঞ্জ প্রেসক্লাবের সাধারণ সম্পাদক শহিদুল হুদা অলক, জেলা পরিষদ সদস্য আবুল বাসার, সেভ দ্যা ন্যাচারের প্রধান সমন্বয়ক রবিউল হাসান ডলার, বারোঘরিয়া ইউপি চেয়ারম্যান আবুল খায়ের, চামাগ্রাম উচ্চ বিদ্যালয়ের শিক্ষক মনোয়ার হোসেন। এসময় স্থানীয় গণ্যমান্য ব্যক্তিবর্গ ও আর্সেনিকযুক্ত এলাকার সুপেয় পানির সুবিধাভোগিরা উপস্থিত ছিলেন।


এর আগে চাঁপাইনবাবগঞ্জে নদীর অবাধ প্রবাহ নিশ্চিত ও নদী দূষণমুক্ত রাখতে বিভিন্ন করনীয় নিয়ে জেলা নদী রক্ষা কমিটির সভা হয়েছে।
সকালে জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে অনুষ্ঠিত সভায় প্রধান অতিথির বক্তব্য রাখেন, জাতীয় নদী রক্ষা কমিশনের চেয়ারম্যান ড. মুজিবুর রহমান হাওলাদার। জেলা প্রশাসক এ জেড এম নূরুল হকের সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় অন্যান্যের মাঝে বক্তব্য রাখেন, অতিরিক্ত পুলিশ সুপার মাহবুব অলম খান পিপিএম, স্থানীয় সরকার শাখার উপ-পরিচালক ড. চিত্রলেখা নাজনীন।
সভায় জেলার ৪টি নদী পদ্মা, মহানন্দা, পূর্ণভবা ও পাগলায় শুষ্ক মৌসুমে পানি সরবরাহ ঠিক রাখা এবং নদীগুলোর অবাধ প্রবাহ রাখা ও দূষণমুক্ত রাখতে বিভিন্ন করনীয় নিয়ে আলোচনা করা হয়।

চাঁপাইনবাবগঞ্জ নিউজ/ নিজস্ব প্রতিবেদক/ ১৫-০৯-১৯