দেবোত্তর মন্দির ও সম্পত্তি রক্ষার দাবিতে পূজা উদযাপন পরিষদের সাংবাদিক সম্মেলন

চাঁপাইনবাবগঞ্জের রহনপুরে শ্রী শ্রী শ্যামরায় দেবোত্তর আখড়া মন্দির ও সম্পত্তি রক্ষার দাবি জানিয়েছে বাংলাদেশ পূজা উদযাপন পরিষদ, গোমস্তাপুর উপজেলা শাখা। মঙ্গলবার দুপুরে চাঁপাইনবাবগঞ্জ সাধারণ পাঠাগারে আয়োজিত সংবাদ সম্মেলনে এই দাবি জানানো হয়।  সংগঠনের সভাপতি ডলার কুমার সাহা লিখিত বক্তব্য পাঠ করেন।
বক্তব্যে উল্লেখ করা হয়, গোমস্তাপুর উপজেলার রহনপুরে অবস্থিত শ্রী শ্রী শ্যামরায় দেবোত্তর আখড়া মন্দিরটি হিন্দু সেবামূলক প্রতিষ্ঠান হলেও বর্তমান সেবাইত মহন্ত শ্রী ক্ষিতিশ চন্দ্র ভট্রাচার্য ওই মন্দির থেকে প্রবীণ পূজারীকে বাদ দিয়েছে। এখন আর মন্দিরে পূজা অর্চনাসহ অন্নসেবা হয়না।
এছাড়াও শ্যামরায় দেবোত্তর আখড়ার প্রায় ৮’শ একর সম্পত্তির মধ্যে প্রায় অর্ধেক বিক্রি করে দিয়েছে আবার অনেকের কাছে দীর্ঘমেয়াদি লীজ দিয়েছে, যা অবৈধ। নিয়ে দুদকের দায়েরকৃত মালায় তিনি বর্তমানে জেলে রয়েছেন।
সংবাদ সম্মেলন থেকে মহন্ত শ্রী ক্ষিতিশ ভট্রাচার্যকে অপসারিত করে অন্য একজনকে সেবাইত নিয়োগের জন্য জেলা প্রশাসকের হস্তক্ষেপ কামনা করা হয়েছে।
সংবাদ সম্মেলনে অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন, বাংলাদেশ পূজা উদযাপন পরিষদ, গোমস্তাপুর উপজেলা শাখার সাধারণ সম্পাদক মনোতোষ চক্রবর্তী, সহ-সভাপতি গৌতম রায়, শচীন দেব বর্মন, যুগ্ম সম্পাদক বলয়চন্দ্র শীল, নারী সম্পাদক রঞ্জনা রানী বর্মনসহ বিভিন্ন স্তরের নেতৃবৃন্দ।

চাঁপাইনবাবগঞ্জ নিউজ/ নিজস্ব প্রতিবেদক/ ০৬-০৮-১৯