কিরণগঞ্জ সীমান্তের ওপারে বিএসএফ’র গুলিতে বাংলাদেশি যুবক নিহতের অভিযোগ

চাঁপাইনবাবগঞ্জের শিবগঞ্জ উপজেলার কিরণগঞ্জ সীমান্তের ওপারে ভারতীয় সীমান্ত রক্ষী বাহিনী- বিএসএফ’র গুলিতে এক যুবক নিহত হয়েছে। রবিবার দিবাগত গভীর রাতে তিনি মারা যান।  ধারণা করা হচ্ছে , চাঁপাইনবাবগঞ্জের শিবগঞ্জ উপজেলার বিনোদপুর ইউনিয়নের কিরনগঞ্জ ঝড়ুটোলা গ্রামের শফিকুল ইসলামের ছেলে দুলাল উদ্দীন (১৮)।
বিনোদপুর ইউনিয়ন পরিষদের সদস্য কফিল উদ্দীন ও স্থানীয় সূত্র জানায়, শিবগঞ্জ উপজেলার কিরনগঞ্জ সীমান্ত দিয়ে ভারতে গরু আনতে যান দুলালসহ আরো কয়েকজন বাংলাদেশি। এ সময় পশ্চিমবঙ্গের মালদহ জেলার সুখদেবপুর ক্যাম্পের বিএসএফ সদস্যরা গুলি করলে ঘটনাস্থলেই মারা যান দুলাল।
চাঁপাইনবাবগঞ্জ বিজিবি’র ৫৯ ব্যাটালিয়নের অধিনায়ক লে. কর্নেল মাহমুদুল হাসান জানান, এ ঘটনায় দুপুরে ভারতের সুখদেবপুরে বিজিবি ও বিএসএফের মধ্যে পতাকা বৈঠক অনুষ্ঠিত হয়েছে। বৈঠকে বিএসএফ সীমান্তে একজনের নিহত হওয়ার কথা স্বীকার করলেও সে বাংলাদেশি কিনা তা নিশ্চিত করেনি। বিএসএফ লাশ ময়না তদন্তের জন্য সুখদেপুর থানায় হস্তান্তর করেছে।
বিজিবি অধিনায়ক জানান, দুলালের ছবি ও আইডি কার্ডের কপি বিএসএফ’র কাছে দেয়া হয়েছে। ময়না তদন্ত শেষে মঙ্গলবার বিজিবিকে অবহিত করবে। 

চাঁপাইনবাবগঞ্জ নিউজ/ নিজস্ব প্রতিবেদক/ ০৮-০৭-১৯

,