২৫ নয়, ১৮ জুলাই ২৭৬ যাত্রী নিয়ে যাত্রা শুরু করবে আন্তঃনগর বনলতা এক্সপ্রেস

চাঁপাইনবাবগঞ্জবাসীর দীর্ঘ প্রতিক্ষার অবসান ঘটছে। আগামী ১৮ জুলাই ভোর ৫টা ৪৫ মিনিটে জেলার মানুষের বহু কাংখিত আন্তঃনগর ট্রেন বনলতা এক্সপ্রেস ২৭৬ জন যাত্রী নিয়ে চাঁপাইনবাবগঞ্জ থেকে ঢাকার উদ্যেশে যাত্রা করবে। তবে কাংখিত এই ট্রেনের উদ্বোধন হবে আরো একদিন আগে। আগামী ১৭ জুলাই ভিডিও কনফারেন্সের মাধ্যমে প্রধানমন্ত্রী শেখ হাসিনা চাঁপাইনবাবগঞ্জ-ঢাকা রুটে আন্তঃনগর ট্রেনের উদ্বোধন করা হবে। সেদিন বেনাপোল-ঢাকা ট্রেন সার্ভিসেরও উদ্বোধন করেবন প্রধানমন্ত্রী। বাংলাদেশ রেলওয়ে পশ্চিমাঞ্চলের মহাব্যবস্থাপক খোন্দকার শহীদুল ইসলাম এই তথ্য নিশ্চিত করেছেন।
এর আগে গত ৫ জুলাই চাঁপাইনবাবগঞ্জ রেলস্টেশন পরিদর্শনে এসে রেলপথমন্ত্রী নূরুল ইসলাম সুজন ২৫ জুলাই থেকে চাঁপাইনবাবগঞ্জ-ঢাকা আন্তঃনগর ট্রেন চালুর ঘোষণা দিয়েছিলেন। সেই সঙ্গে চাঁপাইনবাবগঞ্জের যাত্রীদের জন্য আন্তঃনগর ট্রেনে দুটি শোভন ও একটি এসি বগি বরাদ্দেরও কথা বলেন তিনি। তারও আগে গত ৯ জুন চাঁপাইনবাবগঞ্জ রেলওয়ে স্টেশন পরিদর্শনকালে বাংলাদেশ রেলওয়ে পশ্চিমাঞ্চলের মহাব্যবস্থাপক খোন্দকার শহিদুল ইসলামও ২৫ জুলাই থেকে চাঁপাইনবাবগঞ্জ-ঢাকা আন্তঃনগর ট্রেন চালু হওয়ার কথা জানিয়েছিলেন।
এদিকে চাঁপাইনবাবগঞ্জ-ঢাকা আন্তঃনগর ট্রেন চালুর জন্য চাঁপাইনবাবগঞ্জ রেলস্টেশনের বিভিন্ন উন্নয়নমূলক কাজ এগিয়ে চলছে।
উল্লেখ্য, প্রধানমন্ত্রী শেখ হাসিনা ২০১১ সালের ২৩ এপ্রিল চাঁপাইনবাবগঞ্জ সফরে এসে চাঁপাইনবাবগঞ্জ সরকারি কলেজ মাঠের বিশাল জনসভায় চাঁপাইনবাবগঞ্জের উন্নয়নে নানান প্রতিশ্রুতি দিয়েছিলেন। তার মধ্যে চাঁপাইনবাবগঞ্জ-ঢাকা আন্তঃনগর ট্রেন চালুর প্রতিশ্রুতিও ছিল। তার ঘোষণার অন্যান্য কাজ বাস্তবায়ন হলেও আন্তঃনগর ট্রেনটির আংশিক হয়। অবশেষে চাঁপাইনবাবগঞ্জবাসীর স্বপ্ন পুরণ হচ্ছে।
এদিকে, ১৭ জুলাই আন্তঃনগর ট্রেনের উদ্বোধনকে সামনে রেখে বুধবার বিকেলে চাঁপাইনবাবগঞ্জ রেলস্টেশনে পরিদর্শন করেছেন বাংলাদেশ রেলওয়ে পশ্চিমাঞ্চলের মহাব্যবস্থাপক খোন্দকার শহিদুল ইসলাম। এসময় উপস্থিত ছিলেন, চাঁপাইনবাবগঞ্জ সদর উপজেলার চেয়ারম্যান আওয়ামী লীগ নেতা রুহুল আমীন, মনিম উদ দৌলা চৌধুরী, সাবেক ছাত্রনেতা মেসবাহুল সাকের জ্যোতি, সাবেক পৌর কাউন্সিলর শাখাওয়াত হোসেন শওকাত।




চাঁপাইনবাবগঞ্জ নিউজ/ নিজস্ব প্রতিবেদক/ ১১-০৭-১৯