Business




সীমান্তে অনাকাংখিত ঘটনারোধে চেয়ারম্যানদের ভুমিকা রাখার আহবান জানালেন বিভাগীয় কমিশনার নুর উর রহমান

রাজশাহী বিভাগীয় কমিশানার নূর-উর-রহমান চাঁপাইনবাবগঞ্জের নবনির্বাচিত চার উপজেলা পরিষদের চেয়ারম্যান ও ভাইস চেয়ারম্যানদের সীমান্তবর্তী জনগনকে সচেতনতা সৃষ্টি ও উদ্বুদ্ধকরণের মাধ্যমে সীমান্তে অনাকাংখিত ঘটনারোধে কাজ করার আহবান জানিয়েছে। মঙ্গলবার দুপুরে চাঁপাইনবাবগঞ্জ সার্কিট হাউস মিলনায়তনে চাঁপাইনবাবগঞ্জের ৪টি উপজেলা পরিষদ নির্বাচনের নব নির্বাচিত চেয়ারম্যান, ভাইস চেয়ারম্যান ও মহিলা ভাইস চেয়ারম্যানদের শপথ গ্রহণ অনুষ্ঠানে এই আহবান জানান। তিনি বলেন, ‘ চাঁপাইনবাবগঞ্জ সীমান্তবর্তী জেলা। গরু আনার নামে বাংলাদেশীদের ভারতে যাওয়াকে ঘিরে প্রায়শই সীমান্তে অনাকাংখিত ঘটনা ঘটছে। অবৈধ অনুপ্রবেশের কারণে বিএসএফ গুলি করে যুবকদের মারছে। এমনকি ভারতের মাটিতে মারা যাওয়া বাংলাদেশের মানুষদের ওপারে কোন ঠিকানা থাকেনা এপারের মানুষও স্বীকার করেনা। এমন প্রেক্ষাপটে অনেকের লাশ বেওয়ারিশ লাশ হিসেবে দাফনও হয়। এটি আমাদের কাম্য নয়। এটি বন্ধ করতে হবে’।
শপথ অনুষ্ঠানে তিনি বলেন, ‘ জনগনের কল্যাণে কাজ করার অঙ্গিকার নিয়ে আপনার নির্বাচিত হয়েছেন। সরকারের উন্নয়ন কর্মকান্ডকে এগিয়ে নিয়ে যেতে আপনাদের ভুমিকা অনেক। দেশকে এগিয়ে নিয়ে যেতে আমাদের সবাইকে একযোগে কাজ করতে হবে’।

বিভাগীয় কমিশানার চাঁপাইনবাবগঞ্জের বাল্য বিবাহ প্রসঙ্গ তুলে ধরে বলেন, ‘ দুঃখজনক হলেও সত্য। চাঁপাইনবাবগঞ্জে বাল্য বিবাহের হার বেশি। এটিকে কমিয়ে নিয়ে আসতে এবং সামাজিক নিরাপত্তা বেষ্টনি কর্মসুচি বাস্তবায়নে আপনারা নিষ্ঠার সঙ্গে কাজ করবেন বলে আশা করছি’।
অনুষ্ঠানে প্রথমে চাঁপাইনবাবগঞ্জের শিবগঞ্জ উপজেলা পরিষদের নবনির্বাচিত চেয়ারম্যান সৈয়দ নজরুল ইসলাম, গোমস্তাপুর উপজেলা পরিষদের নবনির্বাচিত চেয়ারম্যান হুমায়ন রেজা, নাচোল উপজেলা পরিষদের নবনির্বাচিত চেয়ারম্যান আব্দুল কাদের ও ভোলাহাট উপজেলা পরিষদের নবনির্বাচিত চেয়ারম্যান রাব্বুল হোসেন শপথ গ্রহণ করেন। পরে চার মহিলা ভাইস চেয়ারম্যান যথাক্রমে শিবগঞ্জের শিউলি খাতুন, গোমস্তাপুরের মাহফুজা খাতুন, নাচোলের জান্নাতুন নইম, ভোলাহাটের শাহনাজ খাতুন এবং চার ভাইস চেয়ারম্যান যথাক্রমে শিবগঞ্জের গোলাম কিবরিয়া, গোমস্তাপুরের হাসানুজ্জামান নুহু, নাচোলের রেজাউল ইসলাম বাবু ও ভোলাহাটের গরিবুল্লাহ শপথ গ্রহণ করেন।
রাজশাহী বিভাগীয় কমিশনার নুর-উর-রহমান শপথ বাক্য পাঠ করান।

শপথ গ্রহণ অনুষ্ঠানে শুভেচ্ছা বক্তব্য রাখেন, চাঁপাইনবাগঞ্জের জেলা প্রশাসক এজেডএম নূরুল হক, চাঁপাইনবাবগঞ্জের পুলিশ সুপার টিএম মোজাহিদুল ইসলাম, বিজিবি’র ৫৩ ব্যাটালিয়নের অধিনায়ক লে. কর্ণেল সাজ্জাদ সরোয়ার। শপথ গ্রহণের পর অনুভূতি ব্যক্ত করে বক্তব্য রাখেন, চেয়ারম্যানদের পক্ষ থেকে নাচোল উপজেলার চেয়ারম্যান আব্দুল কাদের, মহিলা ভাইস চেয়ারম্যানদের পক্ষ থেকে শিবগঞ্জ উপজেলার মহিলা ভাইস চেয়ারম্যান শিউলি খাতুন ও ভাইস চেয়ারম্যানদের পক্ষ থেকে নাচোল উপজেলার ভাইস চেয়ারম্যান রেজাউল ইসলাম বাবু।  
পরে নির্বাচিত জন প্রতিনিধিদের ফুলেল শুভেচ্ছা জানানো হয়।
রাজশাহী বিভাগীয় কমিশনার কার্যালয় এই শপথ গ্রহণ অনুষ্ঠানের আয়োজন করে।

চাঁপাইনবাবগঞ্জ নিউজ/ নিজস্ব প্রতিবেদক/ ১৪-০৫-১৯

, , , ,

Games

Powered by Blogger.

Tags

Categories

Advertisement

Main Ad

International

Auto News

Subscribe Us

Breaking News

Video Of Day

Video Example
Chapainawabganjnews

Popular Posts