Sidebar Ads




আম নামতে না নামতেই অভিযান > কানসাটে ধ্বংস করা হলো ২৫ মন খিরসাপাত

আমের রাজধানী চাঁপাইনবাবগঞ্জের আম বাজারে চলতি মৌসুমের আম নামার শুরুতেই প্রশাসনের নজরদারীর মধ্যে পড়েছে জিআই পণ্য হিসেবে স্বীকৃত খিরসাপাত আম। শিবগঞ্জের কানসাট আম বাজারে অপরিপক্ক আমকে রাসয়নিক মিশিয়ে বাজারজাত করার দায়ে ২৫ মন আম শনিবার ধ্বংস করা হয়েছে। এ ঘটনায় ভ্রাম্যমাণ আদালত ৩ জনকে কারাদন্ড দিয়েছে।
দন্ডপ্রাপ্তরা হচ্ছে, শিবগঞ্জ উপজেলার মোবারকপুর ইউনিয়নের হাফিজুর রহমানের ছেলে মালিক সেবারুল ইসলাম, কান্তিনগর গ্রামের মকবুল হোসেনের ছেলে কবির হোসেন ও টিকরি বটতলা হাটের আবুল হোসেনের ছেলে মজিবর রহমান।
ভ্রাম্যমাণ আদালতের বিচারক ও শিবগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা চৌধুরী রওশন ইসলাম জানান, শনিবার বিকেলে শিবগঞ্জ থানার এসআই আরিফের নেতৃত্বে একদল পুলিশ উপজেলার মোবারকপুর এলাকার সেবারুল ইসলামের আম আড়তে অভিযান চালিয়ে কেমিক্যাল মেশানো অবস্থায় হাতেনাতে সেবারুল, কবির ও মজিবুরকে আটক করে।
পরে ঘটনাস্থলে ভ্রাম্যমান আদালত বসিয়ে আমের মালিক সেবারুলকে ছয় মাস, তার সহযোগি শ্রমিক কবির ও মজিবুরকে একমাস করে বিনাশ্রম কারাদ- দিয়ে কারাগারে পাঠানো হয় এবং জব্দকৃত আমগুলো কেরোসিন মিশিয়ে কানসাট ব্রীজের নিচে পানিতে ফেলে দেয়া হয়। এ সময় শিবগঞ্জ থানার ওসি শিকাদার মো.মশিউর রহমান,ওসি তদন্ত সেলিম রেজা উপস্থিত ছিলেন।

এদিকে, আম পরিপক্ক হবার পরেও কেমিক্যাল মেশানোর ঘটনায় সাধারণ আম ব্যবসায়ীরা ক্ষোভ প্রকাশ করেছেন। ব্যাবসায়ীরা বলছেন, এবছর আম ব্যবসায়ীরা পরিপক্ক আম বাজারজাত করার ব্যাপারে শুরু থেকেই সচেতন আছেন। এমনিতেই কেমিক্যাল মেশানোর অপবাদে চাঁপাইনবাবগঞ্জের আম শিল্প ক্ষতিগ্রস্থ হয়েছে। কিন্তু এসমস্ত গুটি কয়েক অসাধু আম ব্যবসায়ী চাঁপাইনবাবগঞ্জের আমের বাজারকে ধ্বংস করতে কেমিক্যাল মেশানোর মত জঘন্য কাজ করছে। আম ব্যবসায়ীরা আমে কেমিক্যাল মেশানোর সঙ্গে জড়িত কেমিক্যাল বাজারজাতকারীদের দৃষ্টান্তমূলক শাস্তি দাবি করেন।

চাঁপাইনবাবগঞ্জ নিউজ/ নিজস্ব প্রতিবেদক/ ২৫-০৫-১৯

,
Powered by Blogger.

Tags

Categories

Categories

Advertisement

Main Ad

International

Auto News

Tags

Chapainawabganjnews

Popular Posts

Popular Posts