শিক্ষকের বদলীর আদেশ বাতিলের দাবীতে ৪র্থ দিনের মত শিক্ষার্থীদের বিক্ষোভ

চাঁপাইনবাবগঞ্জের গোমস্তাপুর উপজেলার ২৮ নং পশ্চিম বাঙ্গাবাড়ী সরকারী প্রাথমিক বিদ্যালয়ের সহকারী শিক্ষক রুহুল আমীনের বদলীর আদেশ বাতিলে দাবীতে বিদ্যালয়ে তালা ঝুলিয়ে ৪র্থ দিনের মত বিক্ষোভ মিছিল করেছে শিক্ষার্থী ও অভিভাবকরা। আজ শনিবার সকালে সহকারী শিক্ষক রুহুল আমীনের পরিবর্তে আনারপুর সরকারী প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষক কুতুব উদ্দিন যোগদান করতে বিদ্যালয়ে আসলে ক্লাস বর্জন করে বিক্ষোভ মিছিল করতে থাকে ওই স্কুলের শিক্ষার্থীরা। পরে তারা অভিভাবকদের সাথে নিয়ে বিদ্যালয়ে তালা ঝুলিয়ে বদলীর আদেশ বাতিলের দাবীতে শ্লোগান দিতে থাকে। পরবর্তীতে প্রধান শিক্ষক অভিভাবকদের বুঝালে ছাত্ররা পরবর্তীতে বিদ্যালয়ের ক্লাশরুমের তালা খুলে দেয়।
সহকারী শিক্ষক রুহুল আমীনর বদলী বাতিল করা না হলে অনিদিষ্ট কালের জন্য ক্লাস বর্জনের ঘোষনা দেন আন্দোলনরত ছাত্ররা। 
এ বিষয়ে ওই স্কুলের প্রধান শিক্ষক মোজ্জামেল হক জানান, নিয়ম অনুযায়ী সহকারী শিক্ষক রুহুল আমীনের পরিবর্তে আনারপুর সরকারী প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষক কুতুব উদ্দিনকে আমার স্কুলে যোগদান করাতে আমি বাধ্য। এবং রুহুল আমীনের আনারপুর স্কুলের যোগদানের তারিখ ৭ এপ্রিল হওয়ায় তিনিও আজকে এ স্কুল ডিউটি করতে পারবেন বলে উপজেলা শিক্ষা অফিসার নির্দেশ দিয়েছেন।
এ ঘটনা উপজেলা শিক্ষা অফিসার আবুল বাসার মো আবুল বাসার শামসুজ্জামান সাথে মুঠোফোন যোগাযোগের চেষ্টা করা করা হলে তা বন্ধ পাওয়া যায়। 
উল্লেখ্য, গত বুধবার উপজেলা শিক্ষা অফিসার বরাবর স্মারকলিপি প্রদান করে শিক্ষার্থী ও অভিভাবকরা।  এ সময় উপজেলা নির্বাহী অফিসার শিহাব রায়হান ও উপজেলা শিক্ষা অফিসার আবুল বাসার শামসুজ্জামান স্মারকলিপি গ্রহন করে শিক্ষার্থীদের আসস্থ ক্লাসে ফিরে যাওয়ার নির্দেশ দেন।

চাঁপাইনবাবগঞ্জ নিউজ/ নিজস্ব প্রতিবেদক, গোমস্তপুর/ ০৬-০৪-১৯

,