অধ্যক্ষ গ্রেফতারের প্রতিবাদে নাচোলে শিক্ষার্থীদের সড়ক অবরোধ

চাঁপাইনবাবগঞ্জের নাচোল উপজেলার এশিয়ান স্কুল অ্যান্ড কলেজের অধ্যক্ষ ইসহাক আলীকে গ্রেফতারের প্রতিবাদে শনিবার নাচোল-নওগাঁ সড়ক অবরোধ করে বিক্ষোভ করেছে শিক্ষার্থীরা।
সকালে কলেজের অধ্যক্ষ ইসহাক আলীকে গ্রেফতারের খবর পেয়ে শিক্ষার্থীরা সড়কে নেমে আসেন। সাড়ে ১০ টার দিকে বাস স্ট্যান্ড বাজারে অবস্থান নিয়ে সড়ক অবরোধ করে রাখে তারা। প্রায় দেড় ঘণ্টা ধরে এই কর্মসূচি চলে। এসময় সড়কে যান চলাচল বন্ধ হয়ে যায়। সড়কের দু’ ধারে বহুযান আটকা পড়ে।

পরে শিক্ষার্থীরা মানববন্ধন কর্মসুচিতে মিলিত হয়।
মানববন্ধন চলাকালে অনুষ্ঠিত সংক্ষিপ্ত সমাবেশে বক্তব্য রাখেন সুজন এর নাচোল উপজেলা শাখার সভাপতি এ্যাডভোকেট মোস্তাফিজুর রহমান বুলেট, ইলামিত্র সাংস্কৃতিক চর্চা কেন্দ্র ও পাঠাগারের সভাপতি তোহিদুল ইসলাম শাহিন, খ,ম সরকারি উচ্চ বালিকা বিদ্যালয়ের সহকারি শিক্ষক আমিনুল ইসলাম, এশিয়ান স্কুলের প্রভাষক সাকিল রেজা, রেজাউল করিম ও শিক্ষার্থী সাকিল আহম্মেদ, ইমরুল হাসান প্রমুখ।
তারা কলেজ অধ্যক্ষের মুক্তি দাবি করেন।

বৃহস্পতিবার রাতে নাচোল উপজেলা পরিষদের নব নির্বাচিত ভাইস চেয়ারম্যান রেজাউল করিম বাবু’র উপর হামলা ও ভাঙ্গচুরের ঘটনায় শুক্রবার রাতে ইসাহাক আলীকে গ্রেফতার করা হয়।
নাচোল থানার ওসি চৌধুরী জোবায়ের আহমেদ জানান, ইসাহাক আলী বাবু’র দায়ের করা মামলার ১২ নম্বর আসামী। ওই মামলাতে তাকে গ্রেফতার করা হয়। শনিবার তাকে আদালতে পাঠানো হয়েছে।

এর প্রতিবাদে ছাত্র-ছাত্রীরা অবরোধ এবং মানববন্ধন করে। অবিলম্বে তাকে মুক্তি না দিলে বৃহত্তর আন্দোলনের হুমকি দেন বক্তরা।

চাঁপাইনবাবগঞ্জ নিউজ/ নিজস্ব প্রতিবেদক, নাচোল/ ০৬-০৪-১৯

,