কানসাট স্কুলের প্রধান শিক্ষকের বিরুদ্ধে অনিয়মের অভিযোগ তুলে শিক্ষার্থীদের বিক্ষোভ

চাঁপাইনবাবগঞ্জের কানসাট উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক শাহজাহান আলীর বিরুদ্ধে অনিয়ম ও দুর্নীতির অভিযোগ তুলে মানববন্ধন ও সড়ক অবরোধ করেছে বিদ্যালয়ের শিক্ষার্থীরা। শনিবার বেলা সাড়ে ১০টা হতে দপুর ১২টা পর্যন্ত সকুলের সামনে চাঁপাইনবাবগঞ্জ-সোনামসজিদ মহাসড়কে এ কর্মসূচি পালন করে তারা।
এসময় তারা প্রধান শিক্ষকের বিভিন্ন অনিয়ম, নিয়মিত ক্লাস না নেয়ার অভিযোগ তুলে বিভিন্ন স্লোগান দেয়। পরে পুলিশ ঘটনাস্থলে গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে।
কানসাট উচ্চ বিদ্যালয়ের বিজ্ঞান বিভাগের দশম শ্রেণীর শিক্ষার্থী আজিম আলী জানান, বিজ্ঞান বিভাগে কোনো শিক্ষক ক্লাস নেয় না। প্রতিদিন বেলা ১০ টা হতে দুপুর ১২ টার মধ্যেই ছুটি দিয়ে দেওয়া হয়।
ইবম শ্রেণীর শিক্ষার্থী তারিক রহমান জানান, স্কুলে নিয়মিত ক্লাস হয় না। এছাড়া জাতীয় ও বিভিন্ন দিবস পালনের জন্য শিক্ষার্থীদের কাছ থেকে চাঁদা নেয়া হলেও কোনো দিবস পালন করা হয়না।
পরে বেলা সাড়ে ১২টার দিকে প্রধান শিক্ষক ও পুলিশের আশ্বাসে তারা আন্দোলন স্থগিত করেছে।
তবে আন্দোলিনকারীদের পক্ষ থেকে জানানো হয় দাবিগুলো বাস্তবায়ন না হলে তারা উপজেলা নির্বাহী কর্মকতাসহ প্রশাসনের ঊর্দ্ধতন কর্মকর্তাদের কাছে অভিযোগ জানাবে।
এ বিষয়ে কানসাট উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক শাহজাহান আলী বলেন, শিক্ষার্থীরা কিছু দাবি-দাওয়া নিয়ে উত্তেজিত হয়ে পড়েছিল। তাদের সব দাবি মেনে নেওয়ায় আন্দোলন স্থগিত করা হয়েছে। আর কোনো সমস্যা নেই।
অন্যদিকে শিবগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) শিকদার মো. মশিউর রহমান সড়ক অবরোধ করে বিক্ষোভের বিষয়টি স্বীকার করে বলেন, জেলার অতিরিক্ত পুলিশ সুপার (সদর সার্কেল) ইকবাল হোসেনের নেতৃত্বে পুলিশের একটি দল ঘটনাস্থলে গিয়ে তাদেরকে ক্লাসে ফিরিয়ে দিয়েছে।


চাঁপাইনবাবগঞ্জ নিউজ/ নিজস্ব প্রতিবেদক/ ৩০-০৩-১৯

,