Business




গোমস্তাপুরের শামসুদ্দিন টগর হত্যা মামলায় ১জনের মৃত্যুদন্ড

চাঁপাইনবাবগঞ্জের গোমস্তাপুর উপজেলার পুর্বজগত গ্রামের শামসুদ্দিন টগর (৪৮) হত্যা মামলায় ১ জনের মৃত্যুদন্ড ও ১ লক্ষ টাকা জরিমানা, চারজনের যাবজ্জীবন কারাদন্ড ও ৫০ হাজার টাকা জরিমানা, অনাদায়ে আরো একবছরের সশ্রম কারাদন্ড এবং তিনজনের দু’ বছরের কারাদন্ড ও ৫ হাজার টাকা জরিমানা করেছেন আদালত। বুধবার দুপুরে অতিরিক্ত জেলা ও দায়রা জজ শওকত আলী এই দন্ডাদেশ প্রদান করেন।
মৃত্যুদন্ড প্রাপ্ত ব্যক্তি হচ্ছেন, একই এলাকার আবুল কালাম আজাদের ছেলে রবিউল ওরফে রবু (২৫)। যাবজ্জীবন দন্ডপ্রাপ্তরা হচ্ছেন, নওগাঁর নেয়ামতপুর উপজেলার মঙ্গলতারা গ্রামের কাদের (২৭), শামসুল (৩০), শাম মোহাম্মদ (৫৭), আপেল (২০)। দু’ বছরের দন্ডপ্রাপ্তরা হচ্ছেন, মঙ্গলতারা গ্রামের এনামুল হক (৪৬) ও শরিফ (২৫), পুর্বজগত গ্রামের আইনাল হক (৩৫)।
চাঁপাইনবাবগঞ্জের অতিরিক্ত পাবলিক প্রসিকিউটর আঞ্জুমান আরা বেগম জানান, জমিজমা সংক্রান্ত পুর্ব বিরোধের জের ধরে ২০১৩ সালের ২২ জানুয়ারি সন্ধ্যা সাড়ে ৭টার দিকে এনায়েতপুর বাজার থেকে মটর সাইকেলযোগে বাড়ি ফেরার পথে পুর্বজগত গ্রামে শামসুদ্দিন টগরকে দন্ডপ্রাপ্তরা লাঠি ও ধারালো অস্ত্র দিয়ে আঘাত করে মারাত্মকভাবে আহত করে। পরের দিন ভোর ৬টায় রাজশাহী মেডিক্যাল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় সে মারা যায়। ওই দিনই নিহতের ভাই জমশেদ আলী বাদি হয়ে গোমস্তাপুর থানায় ২১ জনকে আসামী করে হত্যা মামলা দায়ের করেন।
মামলার তদন্তকারী কর্মকর্তা এস আই নুর মোহাম্মদ সরকার ওই বছরের ৩০ এপ্রিল আদালতে অভিযোগ পত্র দাখিল করেন। মামলার শুনানী ও স্বাক্ষ্যগ্রহণ শেষে আদালত এই দন্ডাদেশ প্রদান করেন এবং ১২ জনের বিরুদ্ধে অভিযোগ প্রমাণিত না হওয়ায় তাদের বেকসুর খালাস প্রদান করেন।

চাঁপাইনবাবগঞ্জ নিউজ/ নিজস্ব প্রতিবেদক/ ২০-০৩-১৯

,

Games

Powered by Blogger.

Tags

Categories

Advertisement

Main Ad

International

Auto News

Subscribe Us

Breaking News

Video Of Day

Video Example
Chapainawabganjnews

Popular Posts