Business




উপজেলা নির্বাচন শিবগঞ্জে না থাকলেও গোমস্তাপুর, নাচোল ও ভোলাহাটে রয়েছেন বিএনপি নেতা

তৃতীয় ধাপে আগামী ২৪ মার্চ অনুষ্ঠিতব্য উপজেলা পরিষদ নির্বাচনে চাঁপাইনবাবগঞ্জের চার উপজেলায় মঙ্গলবার উৎসব মূখর পরিবেশে মনোনয়ন পত্র দাখিল করেছেন আওয়ামী লীগ মনোনীত প্রার্থীসহ বিপুল সংখ্যক প্রার্থী। শিবগঞ্জ, গোমস্তাপুর, নাচোল ও ভোলাহাট উপজেলার সহকারী রির্টানিং অফিসার ও জেলা রির্টানিং অফিসারের কাছে চেয়ারম্যান, ভাইস চেয়ারম্যান ও মহিলা ভাইস চেয়ারম্যান পদের প্রার্থীরা উচ্ছাস নিয়ে মনোনয়ন পত্র দাখিল করছেন।
চেয়ারম্যান পদে শিবগঞ্জে আওয়ামী লীগ মনোনীত প্রার্থীর বাইরে আওয়ামী লীগের একাংশের আশির্বাদপুষ্ট জেলা যুবলীগের নেতা ‘বিদ্রোহী’ প্রার্থী হিসেবে থাকলেও বিএনপি জামায়াতের কোন নেতার অংশ গ্রহণের খবর পাওয়া যায়নি। নাচোল গোমস্তাপুর ও ভোলাহাট উপজেলায় আওয়ামী লীগ মনোনীত প্রার্থীর বিরুদ্ধে আওয়ামী লীগেরই ‘বিদ্রোহী’ প্রার্থীর বাইরে রয়েছে বিএনপি’র ব্যাপক নেতার অংশ গ্রহণ।
মনোনয়ন পত্র দাখিলকে ঘিরে চেয়ারম্যান, ভাইস চেয়ারম্যান ও মহিলা ভাইস চেয়ারম্যান প্রার্থীর সমর্থকরা উপজেলা সদরে শো ডাউন করে মনোনয়ন পত্রগুলো দাখিল করেছেন। মনোনয়ন পত্র দাখিলে অপ্রীতিকর ঘটনা এড়াতে উপজেলা পরিষদগুলোয় অতিরিক্ত পুলিশ মোতায়েন ছিল। কোথাও কোন অপ্রীতিকর ঘটনা ঘটেনি। চাঁপাইনবাবগঞ্জ নিউজ ডটকমের নিজস্ব প্রতিবেদকরা জানান-

শিবগঞ্জ
চাঁপাইনবাবগঞ্জের বড় উপজেলা শিবগঞ্জে চেয়ারম্যান পদে ৬ জন, ভাইস চেয়ারম্যান পদে  ৬ জন ও মহিলা ভাইস চেয়ারম্যান পদে ৩ জন মনোনয়ন পত্র দাখিল করেছেন।
চেয়ারম্যান পদে মনোনয়ন পত্র দাখিলকারীদের মধ্যে রয়েছেন, সৈয়দ নজরুল ইসলাম (আওয়ামী লীগ মনোনীত), মহসীন আলী মিঞা (আওয়ামী লীগ বিদ্রোহী), জামাল হোসেন পলাশ(জাসদ), মাসুদ রানা টুটুল ও নবাব শামসুল হুদা (স্বতন্ত্র)  ও  মেহেদী হাসান (বিএনএফ)।
ভাইস-চেয়ারম্যান পদে গোলাম কিবরিয়া (আওয়ামী লীগ নেতা), রফিকুল ইসলাম (যুবলীগ নেতা), মেসমাউল হক (যুবলীগ নেতা), মজিবুর রহমান (অবসরপ্রাপ্ত শিক্ষক), গোলাম মুর্শেদ পারভেজ ও সাইফুল ইসলাম (সাবেক ছাত্রলীগ নেতা) মনোনয়ন পত্র দাখিল করেছেন।
মহিলা ভাইস-চেয়ারম্যান পদে নূরজাহান খাতুন, শিউলি বেগম ও মোসা. নুরজাহান তাদের মনোনয়নপত্র দাখিল করেছেন। এই তিন জনই আওয়ামী লীগের সঙ্গে জড়িত।

গোমস্তাপুর
গোমস্তাপুর উপজেলা পরিষদ নির্বাচনে মনোনয়ন জমা শেষ দিনে চেয়ারম্যান পদে তিন জন, ভাইস চেয়ারম্যান পদে ছয় জন ও মহিলা ভাইস চেয়ারম্যান পদে ছয় জন মনোনয়ন পত্র জমা দিয়েছেন। বেলা ১১ টার দিকে দলীয় নেতাকর্মীদের সাথে গোমস্তাপুর উপজেলা নির্বাহী অফিসার ও সহকারী রির্টানিং অফিসারের কাছে মনোনয়ন পত্র জমা দেন আওয়ামীলীগ মনোনীত প্রার্থী হুমায়ন রেজা। এ সময় তার সঙ্গে ছিলেন সাবেক সংসদ সদস্য ও জেলা আওয়ামীলীগের সিনিয়র সহসভাপতি জিয়াউর রহমান। বিকেলে চেয়ারম্যান পদে মনোনয়ন বিএনপি নেতা ও বর্তমান উপজেলা চেয়ারম্যান বাইরুল ইসলাম। একই সময় মনোনয়ন পত্র জমা দেন আওয়ামীলীগ নেতা আফসার আলী।
ভাইস চেয়ারম্যান পদে মনোনয়ন জমা দেন সেরাজুল ইসলাম টাইগার,  নজরুল ইসলাম, দোলোয়ার হোসেন বুলবুল, মইনুদ্দিন, হাসানুজ্জামান নুহ ও আশরাফুল ইসলাম।
মহিলা ভাইস চেয়ারম্যান পদে মর্জিনা বেগম, নুরুননেসা বাবলী, মাহফুজা খাতুন, কুইন আরা, শিরিন আক্তার ও জোহনা খাতুন মনোনয়নপত্র জমা দেন।

নাচোল
আসন্ন উপজেলা পরিষদ নির্বাচনে মনোনয়নপত্র জমা দেয়ার শেষ দিনে নাচোলে  মনোনয়নপত্র জমা পড়েছে ১৯টি। এর মধ্যে চেয়ারম্যান ৭টি, ভাইস চেয়ারম্যান ৭টি ও মহিলা ভাইস চেয়ারম্যান পদে ৫টি।
চেয়ারম্যান পদে দলীয় প্রার্থী হিসেবে মনোনয়নপত্র জমা দিয়েছেন নাচোল উপজেলা আওয়ামী লীগ মনোনীত প্রার্থী ও বর্তমান উপজেলা পরিষদ চেয়ারম্যান আবদুল কাদের। অন্য ৬ প্রার্থী হলেনÑ নাচোল উপজেলা আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি শামসুল আলম, নাচোল পৌর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আনারুল ইসলাম ঝাইটন, আওয়ামী লীগ নেতা আবু রেজা মোস্তফা কামাল শামীম, তরিকুল আলম ওরফে সুইডেন হাজি, আদিবাসী নেতা বিশ্বনাথ মাহাতো ও নাচোল উন্নয়ন ফোরামের সদস্য সচিব আমনুল্লাহ আল মাসুদ। নাচোল উন্নয়ন ফোরামের সদস্য সচিব আমানুল্লাহ আল মাসুদ নাচোলের বিএনপি নেতা।
ভাইস চেয়ারম্যান পদে মনোনয়নপত্র জমা দিয়েছেন নাচোল উপজেলা যুবলীগের সাবেক সভাপতি ও বর্তমান উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান মজিবুর রহমান, ব্যবসায়ী ও আওয়ামী নেতা রেজাউল করিম বাবু, যুবলীগ নেতা হারুন আর রশিদ, নাচোল উপজেলা ছাত্রলীগের সাবেক ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক গোলাম বারেকি ও বর্তমান সভাপতি আবদুল্লাহ আল মাহমুদ শোভন, নাচোল উপজেলা জাতীয় পার্টির একাংশের সাধারণ সম্পাদক হাফিজুর রহমান এবং স্বতন্ত্র প্রার্থী মতিলাল বর্মণ।
মহিলা ভাইস চেয়ারম্যান পদে মনোনয়নপত্র জমা দিয়েছেন, বর্তমান মহিলা ভাইস চেয়ারম্যান জান্নাতুন নঈম মুন্নি, জেলা মহিলা আওয়ামী লীগের সহসভাপতি রঞ্জনা রানী, নাচোল উপজেলা যুব মহিলা লীগের সাধারণ সম্পাদিকা শামীমা ইয়াসমীন লিপি, নাচোল ইউনিয়ন পরিষদের সাবেক সংরক্ষিত মহিলা সদস্য নাজমা খাতুন, বিএনপি সমর্থক রাশেদা খাতুন রুনা।

ভোলাহাট
ভোলাহাটে মনোনয়নপত্র জমার শেষ দিন ২৬ ফেব্রুয়ারী মঙ্গলবার মোট ১৪ প্রার্থীরা মনোনয়নপত্র জমা দিয়েছে। এরমধ্যে চেয়ারম্যান পদে মনোনয়নপত্র জমা দিয়েছেন ৬জন। এদের মধ্যে আওয়ামী লীগ মনোনীত উপজেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক রাব্বুল হোসেন, আ’লীগের বিদ্রোহী উপজেলা আওয়ামী লীগের সভাপতি প্রকৌশলি আমিনুল হক, বিএনপি উপজেলা শাখার সহ সভাপতি ও বর্তমান উপজেলা চেয়ারম্যান আনোয়ারুল ইসলাম, উপজেলা বিএনপি’র সাধারণ সম্পাদক মোজাম্মেল হক চুটু, জেলা বিএনপি সহ সভাপতি ও সাবেক উপজেলা চেয়ারম্যান বাবর আলী বিশ্বাস, বর্তমান  ভোলাহাট সদর ইউপি চেয়ারম্যান আলহাজ্ব ইয়াজদানী জর্জ।
ভাইস চেয়ারম্যানে মনোনয়নপত্র জমা দিয়েছেন বিএনপি’র উপজেলা শাখার অর্থ সম্পাদক কামাল হোসেন, তারেক জিয়া পরিষদ উপজেলা শাখার আহবায়ক বিএম রুবেল আহমেদ, বিএনপি নেতা ও ভোলাহাট অটো সমিতির সভাপতি মিলন আলী, উপজেলা যুবলীগের সহ সভাপতি গরিবুল্লাহ দবির, ভোলাহাট ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি আনোয়ার হোসেন রজব।
মহিলা ভাইস চেয়ারম্যান পদে মনোনয়নপত্র জমা দিয়েছেন ৩ জন। এদের মধ্যে বিএনপি নেত্রী ও বর্তমান উপজেলা ভাইস চেয়ারম্যান রেশমাতুল আরশ রেখা, বিএনপি নেত্রী শাহানাজ খাতুন ও উপজেলা যুব মহিলা আ’লীগ সাধারণ সম্পাদক শাহাজাদি বিশ্বাস।

চাঁপাইনবাবগঞ্জ নিউজ/ নিজস্ব প্রতিবেদক/ ২৬-০২-১৯

, , , ,

Games

Powered by Blogger.

Tags

Categories

Advertisement

Main Ad

International

Auto News

Subscribe Us

Breaking News

Video Of Day

Video Example
Chapainawabganjnews

Popular Posts