Business




দুই শিশু অপহরণের দায়ে দুইজনের যাজ্জীবন কারাদন্ডাদেশ

চাঁপাইনবাবগঞ্জের নাচোলে দুই শিশুকে অপহরণের দায়ে দুইজনকে যাজ্জীবন কারাদ- দিয়েছেন আদালত। দন্ডাপ্রাপ্তরা হলেন-কুষ্টিয়া জেলার দৌলতপুর উপজেলার মথুরাপুর গ্রামের আবুল কাশেম মালিথার ছেলে রাজু মালিথা (২২) ও পাবনা জেলার চাটমোহর উপজেলার মহররমখালি গ্রামের আব্দুল করিমের ছেলে মহররম হোসেন (৩০)। আজ সোমবার চাঁপাইনবাবগঞ্জ স্পেশাল ট্রাইব্যুনাল-২ এর বিচারক এবং অতিরিক্ত জেলা ও দায়রা জজ শওকত আলী আসামিদের উপস্থিতিতে এ রায় ঘোষণা করেন।
মামলার বরাত দিয়ে অতিরিক্ত সরকারি কৌশুলি অ্যাডভোকেট আঞ্জুমান আরা জানান, দন্ডপ্রাপ্ত রাজু মালিথা চাকরির সুবাদে নাচোলে অবস্থানকালে নাচোল উপজেলার আলিসাপুর গ্রামের সিরাজুল ইসলামের ছেলে ও আলিসাপুর দাখিল মাদ্রাসার ৮ম শ্রেণির ছাত্র ওসমান আলী (১৪) এর সাথে পরিচিত হয়। এরপর ২০১৬ সালের ৫ ফেব্রুয়ারি সকাল সাড়ে ৯ টার দিকে ওসমান আলী ও তার চাচাতো ভাই নজরুল ইসলামের শাহাদত হোসেন (১৩) বাড়ি থেকে কৌশলে ডেকে নিয়ে অপহরণ করে রাজু মালিথা। ওই দিন বিকেল ৩টার দিকে ওসমান ও শাহাদতকে অপহরণ করা হয়েছে বলে তাদের পরিবারের কাছে মোবাইল ফোনে ৫০ হাজার টাকা দাবি করে এবং বিকাশের মাধ্যমে ৫ হাজার টাকা আদায় করে মাইক্রোবাসযোগে দুই শিশুকে প্রথমে রাজশাহী ও পরে রেলযোগে ঈশ্বরদি রেলস্টেশনে নিয়ে যায়। সেখান থেকে অপহরণের শিকার শাহাদত হোসেন কৌশলে পালিয়ে এসে পরিবারকে ঘটনাটি জানালে র‌্যাব ও পুলিশ পাবনার চাটমোহর থেকে ওসমানকে উদ্ধার এবং রাজু মালিথা ও মহররহম হোসেনকে গ্রেফতার করে।
এঘটনায় ওসমানের পিতা সিরাজুল ইসলাম নাচোল থানায় অপহরণের মামলা করে। মামলার তদন্ত শেষে নাচোল থানার এসআই কামরুজ্জামান ২০১৮ সালের ১৮ ফেব্রুয়ারি রাজু মালিথা ও মহররম হোসেনের বিরুদ্ধে আদালতে অভিযোগপত্র দাখিল করেন। এ মামলায় ১৬ জনের সাক্ষ্যগ্রহণ ও শুনানী শেষে আদালত এই দন্ডাদেশ প্রদান করেন।

চাঁপাইনবাবগঞ্জ নিউজ/ নিজস্ব প্রতিবেদক/ ২৫-০২-১৯

Games

Powered by Blogger.

Tags

Categories

Advertisement

Main Ad

International

Auto News

Subscribe Us

Breaking News

Video Of Day

Video Example
Chapainawabganjnews

Popular Posts