Business




ডাক্তার শিমুলকে মন্ত্রী হিসাবে পেতে প্রধানমন্ত্রী শেখ হাসিনার কাছে শিবগঞ্জবাসীর দাবী

স্বাধীনতা উত্তরকালে জামায়াত বিএনপির ঘাঁটি বলে পরিচিত ৪৩ চাঁপাইনবাবগঞ্জ ১শিবগঞ্জ আসনে গত ৩০ ডিসেম্বর  জাতীয় সংসদ নির্বাচনে দীর্ঘদিনের আওয়ামীলীগের গ্রুপিং এর অবসান ঘটিয়ে বাংলাদেশ আওয়ামীলীগ ও অংগ সংগঠনগুলি এক কাতারে অবস্থান. গত ১০ বছরের  শেখ হাসিনার নেতৃত্বে সরকারের উন্নয়ন চিত্র জনগনের সামনে তুলে ধরতে পারায় এ আসনটিতে নৌকা  প্রতীক নিয়ে ডাক্তার সামিল উদ্দিন আহেমেদ শিমুল বিপুল ভোটের ব্যাবধানে নির্বাচতি হওয়ায় শিবগঞ্জবাসাীর এখন প্রত্যাশা অনেক।
স্থানীয় আওয়ামী লীগ নেতৃবৃন্দ্ব বলছেন, ডাক্তার শিমুল ছাত্র জীবন থেকে স্বাস্থ্য সেবাসহ বিভিন্ন সমাজসেবা মূলক কাজের সাথে জড়িত। প্রায় উত্তরাধিকার সূত্রে তিনি বিশেষ করে বিভিন্ন সময় বিভিন্ন স্থানে  ফ্রি মেডিক্যাল ক্যাম্প স্থাপনের মাধ্যমে ও নিজের চেম্বারে বিনা টাকায় চিকিৎসা সেবা দিয়ে এসেছেন। তাছাড়া তিনি ২০০১৩-১৪ সালে যখন  জামায়াত বিএনপি তান্ডবে  যখন শিবগঞ্জ অশান্ত ও  আওয়ামীলীগ সমর্থিত নেতা কর্মীরা অসহায় ছিলেন, তখন তিনি শিবগঞ্জে অবস্থান করে তাদের খোঁজ খবর নিয়েছেন। শুধু তাই নয় তিনি সংগঠনকে কঠোর পরিশ্রমের মাধ্যমে সুসংগঠিত করে তুলেছেন। বর্তমানে তিনি সংসদ সদস্য নির্বাচিত হওয়ায় তার সেবা মূলক কাজ আরো বেশী পাবেন বলে জনগনের প্রত্যাশা। শিবগঞ্জবাসী তাকে মন্ত্রী বা স্বাস্থ্য  প্রতিমন্ত্রী  হিসাবে দেখতে চান। আর এ জন্য চেয়ে আছেন   প্রধানমন্ত্রী শেখ হাসিনার দিকে।
এ প্রসঙ্গে শিবগঞ্জ পৌর মেয়র এ আর আজরী এম কারিবুল হক রাজিন বলেন. ‘শিবগঞ্জ পৌর সভায় আমার আমলে মাত্র তিন  বছরে যে উন্নয়নের ছোঁয়া লেগেছে তা স্বাধীনতা উত্তরকালে নজির সৃষ্টি করেছে। যার ফলাফল ৩০ডিসেম্বর সংসদ নির্বাচনের ফলাফলে প্রমানিত হয়েছে। কিন্তু দু:খজন হলেও সত্যি যে স্বাস্থ্যসেবায় আমরা অনেকটা পিছিয়ে রয়েছি। যদি আমরা সাধারণ মানুষের স্বাস্থ্য সেবা নিশ্চিত করতে পারি তবে আমাদের  টার্গেট পূর্ন হবে বলে মনে করি। তাই জননেত্রী শেখ হাসিনার নিকট আমাদের প্রত্যাশ্য  ডাক্তার সামিল উদ্দিন আহমেদ শিমুল ভাইকে স্বাস্থ্য প্রতিমন্ত্রীর পদ দিয়ে শিবগ্ঞ্জবাসীর আশা পুরন করবে ‘।
শিবগঞ্জ থানা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক এ্যাডভোকেট আতাউর রহমান বলেন, ‘শিবগঞ্জ থানার প্রায় ৫টি ইউনিয়ন নদী ভাঙ্গন কবলিত এলাকার প্রায় লক্ষাধিক মানুষ অসহায় জীবনযাপন করছে  ৪০/৪৫বছর ধরে।এ এলাকার মানুষ বিশেষ করে স্বাস্থ্য সেবা থেকে  বঞ্জিত বললেই  চলে। এখানে তেমন কোন চিকিৎসালয় নেই। চিকিৎসার জন্য নদী পথে আসতে  রোগী  নিয়ে চরম দুর্ভোগ পোহাতে হয়। তাছাড়া নদী ভাঙ্গন এলাকায় আরো অনেক সমস্য বিরাজমান। যদি নবনির্বাচিত সংসদস সদস্য ডাক্তার সামিল উদ্দিন আহমেদ শিমুলকে জননেত্রী শেখ হাসিনা স্বাস্থ্য প্রতিমন্ত্রী  হিসাবে শিবগঞ্জবাসীকে উপহার দেন তবে ভাঙ্গন এলাকার মানুষের স্বাস্থ্য সেবা নিশ্চিত হবে মনে করি’।
শিবগঞ্জ উপজেলা বঙ্গবন্ধ’ পরিষদের সভাপতি আকবর হোসেন, সাধারণ সম্পাদক হাবিবুর রহমান চৌধুরী, সংগঠনিক সম্পাদক কাজিমুল হক কাজিম, শিবগঞ্জবাসীর স্বাস্থ্য সেবা নিশ্চিত করতে ডাক্তার শিমুলকে মন্ত্রী বা  প্রতিমন্ত্রী করার জন্য বঙ্গবন্ধু পরিষদের পক্ষ থেকে প্রধানমন্ত্রীর দৃষ্টি আকর্ষণ করেন।
জেলা যুবলীগের সহসভাপতি তোহিদুল আলম টিয়া  বলেন, যেহেতু চাঁপাইনবাবগঞ্জ জেলায় আমরা মাত্র একটি আসন পেয়েছি। কিন্তু একজন  সংসদ সদস্য শুধু তার আসনটির জন্য জোরালাভাবে কাজ করতে পারবেন । কিন্তু জেলার জন্য কোন কাজ  করতে পারবেন না। তাই চাঁপাইনবাবগঞ্জ জেলায় আমাদের সাংসঠনিক ভীতকে মজবুত করতে ও উন্নয়নের ধারা অব্যাহত রাখতে এবং শিবগঞ্জকে মাদক, জঙ্গি, সন্ত্রাস, নাশকতা, চোরাচালানমুক আদর্শ ও ডিজিটাল শিবগঞ্জ দেখতে আমাদের জেলায় একজন মন্ত্রীর প্র্েরয়াজন। তাই নেত্রীর নিকট জেলা যুবলীগের পক্ষ থেকে আমাদের জোর দাবী ডাক্তার সামিল উদ্দিন আহমেদ শিমুলকে একজন মন্ত্রী করে শুধু শিবগঞ্জ নয়, চাঁপাইনবাবগঞ্জ জেলা বাসীর প্রত্যাশা পূরণ করা হোক।
ডাক্তার  শিমুলকে মন্ত্রী হিসাবে দেখতে দাবী জনিয়েছেন, বঙ্গবন্ধ’ পরিষদের মনাকষা ইউনিয়ন শাখার সভাপতি রুহুল আমিন মাস্টার, সাধারণ সম্পাদক প্রভাষক ও সাংবাদিক সফিকুল ইসলাম, মনাকষা ইউনিয়নে আওয়ামীলীগের সাবেক সভাপতি এমরান হোসেন মাস্টার,বর্তমান সভাপতি আব্দুস সোবহান মধু,সাধারণ সম্পাদক সাওয়ার জাহান শেরফান, কৃষক লীগের সভাপতি মামুন অর রশিদ, বঙ্গবন্ধু প্রজন্ম লীগের সভাপতি সাংবাদিক জিয়াউল হক, মুক্তিযোদ্ধা  সন্তান কমান্ডের মনাকষা ইউনিয়ন সভাপতি কুরবান আলি, থানা যুবলীগের সভাপতি রফিকুল ইসলাম ও সাধারণ সম্পাদক তোসিকুল ইসলাম, থানা মুক্তিযোদ্ধা কমান্ডার বজলুর রহমান সনু, থানা ছাত্রলীগের সভাপতি রিজভী আহমেদ রানা, সাধারণ সম্পাদক আশিশ আহসান সহ বিভিন্ন সংগঠনের নেতা কর্মীগণ।
এ বিষয়ে নবনির্বাচিত সংসদ সদস্য ডাক্তার সামিল উদ্দিন আহমেদ বলেন, আশা করে নেত্রী শিবগঞ্জ তথা চাঁপাইনবাবগঞ্জ বাসীর মনের কথা বুঝে আমাকে একটি মন্ত্রীর দায়িত্ব দিতে পারেন। তবে মন্ত্রী হতে পারি না পারি, আমি  আমার জীবনের বিনিময়ে হলেও  শিবগঞ্জ তথা চাঁপাইনবাবগঞ্জ বাসীর জন্য কাজ করে যাবো এবং সংগে সংগে সাংগঠনকে আরো শক্তিশালী করে দলীয় নেতাকর্মীদের মাধ্যমে জনগনের সেবা মূলক কাজ চালিয়ে যাবো।

চাঁপাইনবাবগঞ্জ নিউজ/ সফিকুল ইসলাম,নিজস্ব প্রতিবেদক/ ০১-০১-১৯

,

Games

Powered by Blogger.

Tags

Categories

Advertisement

Main Ad

International

Auto News

Subscribe Us

Breaking News

Video Of Day

Video Example
Chapainawabganjnews

Popular Posts