Sidebar Ads




শিবগঞ্জে পোস্টার-ব্যানার অপসারণ শুরু

বিভিন্ন সংবাদ মাধ্যমে  সংবাদ প্রকাশের পর পরই গত ৩০ডিসেম্বর অনুষ্ঠিত জাতীয় সংসদ নির্বাচনের আওয়ামী লীগ  দলের প্রার্থীদের ব্যানার ও পোস্টার সরিয়ে নিয়েছে নিজ দলের লোকজন কিন্তু বিএনপিসহ অন্যান্য দল  এখনো সরাইনি।
সরজমিনে দেখা গেছে মঙ্গলবার বিকাল থেকে নৌকা প্রতীকের প্রার্থীর নির্দেশে কর্মী সমর্থকরা  চাঁপাইনবাবগঞ্জ-সোনামসজিদ মহাসড়কের ইসরাইল মোড়, রসুলপুর, শেখটোলা মোড়, কারবালা মোড়, বাসস্ট্যান্ডসহ পৌর এলাকাসহ বিভিন্ন ইউনিয়নের  বিভিন্ন রাস্তাঘাট, অলিগলি, দোকানপাট, স্কুল ও কলেজের সামনে ঝুলে থাকা পোস্টার-ব্যানার সরিয়ে ভ্যানে করে নিয়ে যায়। এ সময় নৌকা প্রতীকের প্রার্থীর ব্যক্তি আবদুল আওয়াল বলেন, প্রার্থীর নির্দেশনায় আমরা প্রায় ৮ থেকে ১০ জন লোক নির্বাচনীসামগ্রী খুলতে শুরু করেছি এবং পোস্টার-ব্যানারগুলো খুলে ভ্যানে করে নিয়ে যাচ্ছি।
চাঁপাইনবাবগঞ্জ-১ (শিবগঞ্জ) আসনের নৌকা প্রতীকের বিজয়ী সংসদ সদস্য ডা. সামিল উদ্দিন আহমেদ শিমুল জানান, তারা কর্মীদের এসব সরানোর নির্দেশ দিয়েছেন। তারা ইতোমধ্যে কাজ শুরু করেছে। অপরদিকে উপজেলার বিভিন্ন স্থানে ধানের শীষ, টেলিভিশন ও হাতপাখা প্রতীকের ব্যানার, ফেস্টুন ও পোস্টারসহ এখনো নির্বাচনী প্রচারসামগ্রী দেখা গেছে। একাদশ প্রতীয় সংসদ নির্বাচনে ব্যবহার করা সব নির্বাচনীসামগ্রী সরানোর শেষ সময় ছিল সোমবার রাত ১২টা। কিন্তু নির্বাচন কমিশনারের নির্দেশনা সত্ত্বেও যত্রতত্র এসব প্রচারসামগ্রী এখনো শোভা যাচ্ছে। ইতোমধ্যে এ বিষয়ে প্রয়োজনীয় ব্যবস্থা নিয়ে নির্বাচন কমিশনাকে অবহিত করার জন্য সব রিটার্নিং কর্মকর্তাদের নির্দেশ দিয়েছেন ইসি। জানাগেছে- নির্বাচনে ব্যবহার করা পোস্টার, ব্যানার, বিলবোর্ড, গেট, তোরণ বা ঘের, প্যান্ডেল ইত্যাদি প্রচারসামগ্রী ও নির্বাচনী ক্যাম্প ৭ জানুয়ারী রাত ১২টার আগে সংশ্লিষ্ট প্রতিদ্বন্দ্বি প্রার্থী/ব্যক্তিকে অপসারণ করার জন্য নির্দেশ প্রদান করা হয়েছে।
উপজেলার বিভিন্ন এলাকা সরেজমিন দেখা যায়, জাতীয় সংসদ নির্বাচনে অংশগ্রহণকারীদের ব্যানার-পোস্টারে ছেয়ে আছে। বিশেষ করে ছোট বড় অলিগলির পোস্টার-ব্যানার আগের মতোই আছে। তবে এতকিছুর পরও উপজেলার বিভিন্ন এলাকা থেকেও এখনো নির্বাচনী পোস্টার ও ব্যানার সরানো হয়নি। বিভিন্ন এলাকা ঘুরে দেখা গেছে, দেয়াল, বৈদ্যুতিক খুঁটি ও পিলারভর্তি একাদশ জাতীয় সংসদ নির্বাচনে অংশ নেয়া প্রার্থীদের ব্যানার-পোস্টার। নির্বাচন শেষ হওয়ার পরও উপজেলায় যেন পোস্টারের নগরী। আবার কোথাও পোস্টার ছিঁড়ে গেছে, শুধু রশি ঝুলে আছে। আবার কোথাও পোস্টার মাটিতে পড়ে আছে। শিবগঞ্জ পৌর বাজার সড়কে যত দূর চোখ যায় শুধু পোস্টার। কয়েক জায়গায় রশি ঢিল হয়ে মাটি ছুঁয়ে গেছে পোস্টার। এছাড়া পৌর এলাকার লাকী মোড়, আশা মোড়, শিবগঞ্জ-মনাকষা মোড়, কোর্ট বাজার, দৌলতপুর উপরটোলা, শিবগঞ্জ সরকারি মডেল হাই স্কুল রোড, উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স ও উপজেলা চেয়ারম্যানের কার্যালয় রোডের সামনে পোস্টার ও ব্যানার দেখা যায়। এছাড়াও উপজেলা নির্বাহী অফিসারের কার্যালয়ের আশপাশেই বৈদ্যুতিক খুঁটি ও রশি দিয়ে টাঙিয়ে রয়েছে পোস্টার ও ব্যানার।
এ বিষয়ে শিবগঞ্জ উপজেলা নির্বাহী অফিসার ও সহকারী রিটার্নিং কর্মকর্তা চৌধুরী রওশন ইসলাম বলেন, নির্বাচনের পর অংশগ্রহণকারী প্রার্থীদেরই নিজ দায়িত্বে এসব পোস্টার সরিয়ে ফেলার কথা। তবে জনগণের চলাচলের ক্ষতিসাধন হলে উপজেলা প্রশাসনের প থেকে সংশ্লিষ্টদের দায়িত্ব দিয়ে এসব পোস্টার ও ব্যানার অপসারণ করা হবে।

চাঁপাইনবাবগঞ্জ নিউজ/ নিজস্ব প্রতিবেদক শিবগঞ্জ/ ০৮-০১-১৯

,
Powered by Blogger.

Tags

Categories

Categories

Advertisement

Main Ad

International

Auto News

Tags

Chapainawabganjnews

Popular Posts

Popular Posts