Sidebar Ads




টিটিসি’তে কোরিয়ান ভাষা ও মটর ড্রাইভিং প্রশিক্ষনের উদ্বোধন

চাঁপাইনবাবগঞ্জ সদর উপজেলার বারঘরিয়ায় অবস্থিত কারিগরি প্রশিক্ষন কেন্দ্র টিটিসিতে কোরিয়ান ভাষা ও  মটর ড্রাইভিং প্রশিক্ষন কোর্সের উদ্বোধন হয়েছে। মঙ্গলবার দুপুরে ১ম ব্যাচ ও ২য় ব্যাচের ৪ মাসব্যাপি প্রশিক্ষণের উদ্বোধন করেন চাঁপাইনবাবগঞ্জ জেলা প্রশাসক এ.জেড.এম নূরুল হক।
টিটিসি’র সম্মেলন কক্ষে টিটিসি’র অধ্যক্ষ প্রকৌশলী আবদুর রহিমের সভাপতিত্বে উপস্থিত ছিলেন উপাধ্যক্ষ নাবিলা নুঝাত, চীফ ইন্সটিটিউট (অটোমেটিক) জাকির হোসেন। টিটিসি’র সিনিয়র শিক্ষক সাঈদী হোসেনের সঞ্চালনায় সভায় বক্তব্য রাখেন, কোরিয়ান ভাষা প্রশিক্ষক এইচ.এম.এল.এইচ রাজু। প্রশিক্ষণার্থীদের মধ্যে বক্তব্য রাখেন, কোরিয়ান ভাষা প্রশিক্ষণের ২য় ব্যাচের প্রশিক্ষণার্থী মিনহাজুল ইসলাম, ইয়াকুব আলী, ১ম ব্যাচের প্রশিক্ষনার্থী মাসুম ও মটর ড্রাইভিং প্রশিক্ষনের শিক্ষার্থী মাসুদ রানা।
উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথি জেলা প্রশাসক এ.জেড.এম নূরুল হক প্রশিক্ষর্থীদের উদ্দেশ্যে বলেন, জেলার হাজার হাজার শিক্ষার্থীদের মধ্য থেকে বাছায় করে সরকারিভাবে মটর ড্রাইভিং ও কোরিয়ান ভাষা প্রশিক্ষণ দেয়া হচ্ছে। এই প্রশিক্ষণ নিয়ে আগামীতে বাংলাদেশকে আরো উন্নত করতে সহযোগিতা করবে। এক সময় এই প্রশিক্ষণ নিয়ে বিদেশের মাটিতে কোরিয়ান নাগরিকদের বাংলা ভাষা প্রশিক্ষণ দিবে বাংলাদেশীরা। বিদেশিরাও বাংলাদেশে কর্ম ও বিভিন্ন প্রশিক্ষণ নিতে আসবে। জেলা প্রশাসক এ.জেড.এম নূরুল হক আরও বলেন, চাঁপাইনবাবগঞ্জ জেলার উন্নয়নের জন্য প্রবাসি মন্ত্রণালয়ের মাননীয় মন্ত্রী ও দপ্তরের উর্ধ্বতন কর্মকর্তাদের সাথে যোগাযোগ করে টিটিসি’র প্রশিক্ষণার্থীদের কর্মসংস্থানের বিষয়ে গুরুত্ব সহকারে আলোচনা করে ব্যবস্থা গ্রহণ করা হবে। যেনো জেলায় বৈদেশিক মুদ্রা আহরণের লক্ষ্যমাত্রা বৃদ্ধি পায়। শুধু তাই নয়, তোমরা উন্নত ড্রাইভিং প্রশিক্ষণ নিয়ে বাংলাদেশে নিরাপদ সড়ক বাস্তবায়ন করবে।
উল্লেখ্য, ৪ মাসব্যাপি মটর ড্রাইভিং ১ম ব্যাচে ৩০জন ও কোরিয়ান ভাষা প্রশিক্ষণের ২য় ব্যাচের প্রশিক্ষণে ৪০জন প্রশিক্ষণার্থী অংশ নিচ্ছে।
চাঁপাইনবাবগঞ্জ নিউজ/ নিজস্ব প্রতিবেদক/ ০৮-০১-১৯

Powered by Blogger.

Tags

Categories

Categories

Advertisement

Main Ad

International

Auto News

Tags

Chapainawabganjnews

Popular Posts

Popular Posts