Business




তিনটি আসনে চারজনের মনোনয়ন বাতিল > সদররে একজন শর্তসাপেক্ষে ছাড়া সবাই বৈধ

চাঁপাইনবাবগঞ্জের তিনটি সংসদীয় আসনে দাখিল হওয়া মনোনয়ন পত্রের মধ্যে চাঁপাইনবাবগঞ্জ-১ ও ২ আসনে চার জনের মনোনয়ন পত্র বাতিল হয়েছে। বাতিল হওয়া চারজনই স্বতন্ত্র প্রার্থী। তবে, চাঁপাইনবাবগঞ্জ-২ আসনে বর্তমান সংসদ সদস্য গোলাম মোস্তফার শুনানী হবে বিকেলে সাড়ে চারটাই এবং চাঁপাইনবাবগঞ্জ-৩ আসনের জাকের পার্টির প্রার্থীর টাকা উৎস জমা দেয়া শর্তস্বাপেক্ষে মনোনয়ন পত্র বৈধ ঘোষণা করা হয়।
সকাল থেকে চাঁপাইনবাবগঞ্জের জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে অনুষ্ঠিত বাছাই শুনানী অনুষ্ঠিত হয়। বিকেলে চাঁপাইনবাগবঞ্জ-৩ সদর আসনের শুনানীতে দায়ের করা মনোনয়ন পত্রগুলোর সব ক’টিকে বৈধ ঘোষণা করা হয়। তবে, জাকের পার্টির প্রার্থী বাবুল হোসেনকে নির্বাচনে টাকা খরচের উৎস ফরম যথাযথভাবে পুরনের শর্তসাপেক্ষে মনোনয়ন পত্র বৈধ ঘোষণা করা হয়। সদর আসনে ৮জন মনোনয়ন পত্র দাখিল করেছিলেন। এরা হচ্ছেন, আওয়ামী লীগের আব্দুল ওদুদ, বিএনপির হারুনুর রশিদ, আব্দুল ওয়াহেদ, স্বতন্ত্র প্রার্থী জামায়াত নেতা নুরুল ইসলাম বুলবুল, জাকের পার্টির বাবুল হোসনে, বিএনএফ’র কামরুজ্জামান, জাসদের মনিরুজ্জামন মনির, ইসলামী আন্দোলনের আব্দুল কাদের।
মনোনয়ন পত্র বাতিল হওয়াদের মধ্যে রয়েছেন চাঁপাইনবাবগঞ্জ-১ আসনে স্বতন্ত্র প্রার্থী নবাব মোহাম্মদ শামসুল হুদা, চাঁপাইনবাবগঞ্জ-২ আসনে স্বতন্ত্র প্রার্থী ও কৃষকলীগ নেতা খুরশিদ আলম বাচ্চু, স্বতন্ত্র প্রার্থী ও জামায়াত নেতা ইয়াহিয়া খালেদ এবং স্বতন্ত্র প্রার্থী তৈয়ব আলী।
জেলা রির্টানিং অফিসার ও জেলা প্রশাসক এজেডএম নূরুল হক জানান, প্রয়োজনীয় ভোটারের স্বাক্ষর জমা দিতে না পারাসহ স্বাক্ষরে ত্রুটি প্রমাণিত হওয়ায় মনোনয়ন পত্রগুলো বাতিল ঘোষণা করা হয়েছে।
এদিকে, চাঁপাইনবাবগঞ্জ-২ আসনে বর্তমান আওয়ামী লীগ দলীয় সংসদ সদস্য গোলাম মোস্তফা বিশ্বাসের আবেদনের প্রেক্ষিতে তার শুনানী অনুষ্ঠিত হবে বিকেল সাড়ে চারটায়।

চাঁপাইনবাবগঞ্জ নিউজ/ নিজস্ব প্রতিবেদক/ ০২-১২-১৮

Games

Powered by Blogger.

Tags

Categories

Advertisement

Main Ad

International

Auto News

Subscribe Us

Breaking News

Video Of Day

Video Example
Chapainawabganjnews

Popular Posts