Business




রহনপুর মুক্ত দিবস উপলক্ষে আনন্দ র‌্যালি

১৯৭১ সালের ১১ ডিসেম্বর মহান মুক্তিযুদ্ধ চলাকালীন এই দিনে চাঁপাইনবাবগঞ্জরে গোমস্তাপুর উপজেলা সদর রহনপুর মুক্ত হয়। দিবসটি উপলক্ষে মঙ্গলবার সকালে গোমস্তাপুর উপজেলা মুক্তিযোদ্ধা সংসদের আয়োজনে আনন্দ র‌্যালি বের করা হয়। আনন্দ র‌্যালিটি রহনপুর বেগম কাচারী প্রাঙ্গণ থেকে বের হয়ে শহরের বিভিন্ন সড়ক প্রদক্ষিন করে। পরে  উপজেলা পরিষদ চত্বরের মুক্তিযুদ্ধ স্মৃতিস্তম্ভে আলোচনা সভায় মিলিত হয়।
শহীদদের স্মরণ করে আলোচনা সভায় বক্তব্য রাখেন সংসদ সদস্য গোলাম মোস্তফা, সাবেক সংসদ সদস্য জিয়াউর রহমান, উপজেলা নির্বাহী অফিসার শিহাব রায়হান, জেলা পরিষদের মহিলা সদস্য হালিমা বেগম, মুক্তিযোদ্ধা আকতার আলী খান কচি ও তাজুল ইসলাম সোনার্দী, কৃষকলীগনেতা শফি আনসারী, মুক্তিযোদ্ধা সন্তান মাসুয়ারুল হক জিকেনসহ মুক্তিযোদ্ধা, মুক্তিযোদ্ধা সন্তান কমান্ড ও আওয়ামী লীগ নেতৃবৃন্দ বক্তব্য রাখেন। এর আগে বঙ্গবন্ধু শেখ মজিবুর রহমানের প্রতিকৃতিতে মাল্যদান করা হয়।
উল্লেখ্য, ১৯৭১ সালের ১১ ডিসেম্বর খুব সকালে লেফটেনেন্ট রফিকের নেতৃত্বে প্রায় ৩০/৩৫ জনের মুক্তিযোদ্ধাদের একটি দল বাঙ্গাবাড়ী থেকে রহনপুর অভিমুখে রওনা হয়। পথে আলিনগর এলাকার মুক্তিযোদ্ধারাও তাদের সাথে যোগ দেন। এছাড়া মহানন্দা নদী পেরিয়ে বোয়ালিয়া এলাকার মুক্তিযোদ্ধারা রহনপুরে প্রবেশ করে। মুক্তিযোদ্ধারা রহনপুরে প্রবেশের আগেই ভোরে পাক সেনারা রহনপুর এ.বি সরকারী উচ্চ বিদ্যালয়ে গড়ে তোলা সেনা ক্যাম্প গুটিয়ে ট্রেনযোগে পালিয়ে যায়। পরে মুক্তিযোদ্ধারা নাচোল-আমনুরা হয়ে চাঁপাইনবাবগঞ্জের দিকে রওনা হয়।

চাঁপাইনবাবগঞ্জ নিউজ/ নিজস্ব প্রতিবেদক গোমস্তাপুর/ ১১-১২-১৮

,

Games

Powered by Blogger.

Tags

Categories

Advertisement

Main Ad

International

Auto News

Subscribe Us

Breaking News

Video Of Day

Video Example
Chapainawabganjnews

Popular Posts