Business




জাতীয় ৪ নেতা স্মরণে নানা আয়োজনে জেল হত্যা দিবস পালিত

জেল হত্যা দিবসে জাতীয় চার নেতার প্রতি শ্রদ্ধা জানাতে চাঁপাইনবাবগঞ্জে নানা কর্মসূচী পালিত হয়েছে। শনিবার সকালে জেলা আওয়ামীলীগ কার্যালয় চত্বরে পতাকা উত্তোলন, শহরের ফায়ার সার্ভিস মোড়স্থ ৪ নেতার প্রতিকৃতিতে পুস্পার্ঘ অর্পণ, কোনআনখানি, দোয়া মাহফিল ও আলোচনা সভার আয়োজন করা হয়।
সকালে আওয়ামীলীগ কার্যালয় থেকে সদর উপজেলা যুবলীগের ব্যানারে শোক র‌্যালি বের হয়ে বিভিন্ন সড়ক ঘুরে ফায়ার সার্ভিস মোড়ে গিয়ে শেষ হয়। সেখানে বঙ্গবন্ধুসহ জাতীয় চার নেতার প্রকৃতিতে ফুলের শ্রদ্ধা জানান জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আব্দুল ওদুদ এমপিসহ আওয়ামীলীগের নেতাকর্মীরা।
পরে জেলা আওয়ামীলীগের কার্যলয় চত্বরে সদর উপজেলা যুবলীগের সভাপতি আসাফুদ্দৌলা’র সভাপতিত্বে আলোচনা সভায় ও দোয়া মাহফিলে বক্তব্য রাখেন সংসদ সদস্য ও জেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক আব্দুল ওদুদ, সাবেক সংসদ সদস্য জিয়াউর রহমান, জেলা আওয়ামীলীগের সহ-সভাপতি রুহুল আমিন, সদর উপজেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক এ্যাড. নজরুল ইসলাম, পৌর আওয়ামীলীগের সাধারণ সম্পাদক এ্যাড. মিজানুর রহমান, জেলা যুবলীগের সাধারণ সম্পাদক শহীদুল হুদা অলক, জেলা যুব মহিলালীগের সভাপতি এ্যাড. ইয়াসমীন সুলতানা রুমা, সদর উপজেলা যুবলীগের সাধারণ সম্পাদক লেলিন প্রামানিক। এসময় উপস্থিত ছিলেন জেলা আওয়ামীলীগ, উপজেলা আওয়ামীলীগ, যুবলীগ, ছাত্রলীগ ও অংগসংগঠনের নেতা-কর্মীরা।
শেষে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান, জাতীয় ৪ নেতা ও আওয়ামীলীগের সকল প্রয়াত নেতা-কর্মীদের রুহের মাগফেরাত কামনা করে দোয়া করা হয়।

এদিকে চাঁপাইনবাবগঞ্জে বাংলাদেশ মেডিকেল অ্যাসোসিয়েশন (বিএমএ) ও স্বাধীনতা চিকিৎসক পরিষদ (স্বাচিপ) এর সাধারণ সম্পাদক ডা. গোলাম রাব্বানীর আয়োজনে জেল হত্যা দিবস পালিত হয়েছে। শনিবার রাতে কাব সুপার মার্কেটের তৃতীয় তলায় তার নিজস্ব অফিসে এ উপলক্ষে আলোচনা সভা ও দোয়া মাহফিলের আয়োজন করা হয়।
আলোচনা সভায় বক্তব্য রাখেন পৌর আওয়ামী লীগের সিনিয়র সহ-সভাপতি মিজানুর রহমান মিজ,ু ডা. গোলাম রাব্বানী, জেলা যুবলীগের সাধারণ সম্পাদক শহীদুল হুদা অলক, জেলা ছাত্রলীগের সভাপতি আরিফুর রেজা ইমন, সাধারণ সম্পাদক ডা. সাইফ জামান আনন্দ প্রমুখ। এসময় উপস্থিত ছিলেন পৌর  আওয়ামী লীগের সাধারণ সম্পাদক অ্যাডভোকেট মিজানুর রহমান, সদর উপজেলা ছাত্রলীগের সভাপতি কৌশিক আহমেদ, সম্পাদক আনোয়ার হোসেন, পৌর আওয়ামী লীগ তরুণ লীগের সভাপতি আব্দুল বাসির প্রমুখ।
শেষ জাতীয় ৪ নেতার রুহের মাগফেরাত কামনা করে দোয়া করা হয়।

শিবগঞ্জ 
আমাদের শিবগঞ্জ প্রতিবেদক জানান, সারা দেশের ন্যায় শিবগঞ্জেও যথাযথ মর্যদার সাথে ৩ নভেম্বর জেলহত্যা দিবস  পালিত হয়েছে। দিবসটি উপলে  সকাল ১০টায় বঙ্গবন্ধু পরিষদ শিবগঞ্জ উপজেলা শাখার  আয়োজনে একটি একটি বিশাল র‌্যালী বঙ্গবন্ধু পরিষদের অফিস চত্বর থেকে বের করা হয়। শোক র‌্যালিটি শিবগঞ্জ বাজার প্রদিণ শেষে পুনরায় সেখানে গিয়ে আলোচনা সভায় মিলিত হয়।
বঙ্গবন্ধু পরিষদ শিবগঞ্জ উপজেলা শাখার সভাপতি আকবর হোসেনের সভাপতিত্বে বক্তব্য রাখেন বঙ্গবন্ধু পরিষদের সাধারণ সম্পাদক হাবিবুর রহমান মজনু, সিনিয়র সহ-সভাপতি আলহাজ আব্দুল কুদ্দুস, সহ-সভাপতি নজরুল ইসলাম টিপু খান, সহ-সভাপতি আমিনুল ইসলাম, বঙ্গবন্ধু পরিষদ শিবগঞ্জ পৌর শাখার সভাপতি মর্তৃজা আলি ও সাধারণ সম্পাদক রবিউল ইসলাম।
অন্যদিকে বঙ্গবন্ধু প্রজন্মলীগ, ছাত্রলীগ, বঙ্গবন্ধু প্রজন্মলীগ আওয়ামীলীগ, যুবলীগ, কৃষকলীগ, স্বেচ্ছাসেবকলীগ,ও বিভিন্নœ কাব, সাংস্কৃতিক সংগঠনসহ অন্যান্য সংগঠন দিবস উপলে বিভিন্ন কর্মর্সচীর মাধ্যমে পালন করে।

ভোলাহাট 
আমাদের ভোলাহাট প্রতিবেদক জানান, ৩রা নভেম্বর মানব সভ্যতার ইতিহাসে কলঙ্কময়, রক্তঝরা ও বেদনাবিধুর একটি দিন। ১৯৭৫ সালের ৩রা নভেম্বর মধ্যরাতে ঢাকা কেন্দ্রীয় কারাগারের নির্জন প্রকোষ্ঠে জাতীয় ৪ নেতাকে নির্মমভাবে হত্যা করা হয়। দিবসটি উপলক্ষে শনিবার সকাল ৯টায় উপজেলা আওয়ামীলীগ কার্যালয়ে জাতীয় ও শোক এবং দলীয় পতাকা উত্তোলণ, র‌্যালি, আলোচনা সভা ও দোয়া-খায়ের অনুষ্ঠান পালন করে। জাতির জনক, হাজার বছরের শ্রেষ্ঠ বাঙ্গালী শেখ মুজিবুর রহমান’র প্রতি ফুলের শুভেচ্ছা জানিয়ে আলোচনা সভায় মিলিত হয়। আলোচনা সভায় উপজেলা আওয়ামীলীগ সভাপতি আলহাজ্ব ইঞ্জিনিয়ার আমিনুল হক, সাধারণ সম্পাদক বীরমুক্তিযোদ্ধা ডাঃ আশরাফুল হক চুনু, সিনিয়র সহসভাপতি ইয়াসিন আলী শাহ্, আব্দুল খালেক, আইয়ুব আলী মন্ডল, যুগ্ম সাধারণ সম্পাদক রবিউল আউয়াল, জেলা সদস্য পিয়ারজাহান, দপ্তর সম্পাদক মতিউর রহমান তারা, যুবলীগ সভাপতি রেজাউল করিম বাবলু, সহসভাপতি ডাঃ আব্দুল মতিন, সাধারণ সম্পাদক তোফায়েল আহমেদ, ছাত্রলীগ সভাপতি মাহলত আশরাফুল ইসলাম, সাধারণ সম্পাদক তৌহিদুল ইসলাম ডালিম। এ ছাড়াও উপজেলা আওয়ামীলীগ ও তার অংগসংগঠনের ইউনিয়ন ও ওয়ার্ডের সভাপতি-সেক্রেটারীসহ অন্যান্য নেতাকর্মীবৃন্দ উপস্থিত ছিলেন। আলোচনা শেষে জাতীয় ৪ নেতার বিদেহী আত্মার প্রতি শ্রদ্ধাবোধ জানিয়ে বিশেষ দোয়া করা হয়।

চাঁপাইনবাবগঞ্জ নিউজ/ নিজস্ব প্রতিবেদক/ ০৩-১১-১৮

, ,

Games

Powered by Blogger.

Tags

Categories

Advertisement

Main Ad

International

Auto News

Subscribe Us

Breaking News

Video Of Day

Video Example
Chapainawabganjnews

Popular Posts